জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন দিন পার। ফান্সে যে বিমানটিকে নামানো হয়েছিল, সেই বিমানের ভারতীয় যাত্রীরা অবশেষে দেশে ফিরছেন। তবে সকলেই যে ফিরতে চেয়েছিলেন, এমনটা কিন্তু নয়। বিমান সংস্থার দাবি, নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে চেয়েছিলেন অনেকেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Hafiz Saeed: পাক সাধারণ নির্বাচনে লড়ছে হাফিজ সইদের দল! প্রার্থী জঙ্গি নেতার ছেলেও


ঘটনাটি ঠিক কী? যাত্রী ছিলেন ৩০০ জন ভারতীয়। সংযুক্ত আরব আমিরশাহি থেকে আসছিল ওই বিমানটি।  গন্তব্য ছিল,  নিকারাগুয়া। কিন্তু গন্তব্যে পৌঁছানো আগে বিমানটিকে নামানো হয় ফ্রান্সের ভ্যাট্রি বিমানবন্দরে। কেন? যান্ত্রিক ত্রুটির কারণে নামানো হলেও, মানব পাচার সন্দেহে শেষপর্যন্ত বিমানটিকে আটকে দেয় স্থানীয় প্রশাসন। যাত্রীদের থাকার ব্যবস্থা করা হয়েছিল বিমানবন্দরের রিসেপশনে।


যাত্রীদের কি ভারতে পাঠিয়ে দেওয়া হবে? তা নিয়ে রীতিমতো ধোঁয়াশা তৈরি হয়েছিল। প্রথমে জানা গিয়েছিল, স্থানীয় সকাল দশটা বিমানটি ফ্রান্স থেকে ছাড়বে এবং সোমবার গভীর রাতে অথবা মঙ্গলবার ভোরে পৌঁছে যাবে মুম্বইয়ে।  বিমান সংস্থার তরফে বলা হয়, বিমানের ৩০০ জন যাত্রীর মধ্যে যে ২০০-২৫০ জন পুলিসে হেফাজতে নেই বা ফ্রান্সে আশ্রয় নিতে চাননি, শুধুমাত্র তাঁদেরই ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু খবর মেলে, দুপুরে আগে বিমান ছাড়ার সম্ভাবনা নেই! 


এদিকে বিমানের কমপক্ষে ২ জন যাত্রীকে অবশ্য় ফেরার অনুমতি দেওয়া হয়নি বলে খবর। শোনা যাচ্ছে, তাঁদের আটক করা হয়েছে। এদিকে আবার বেশ কয়েকজন আবার ফ্রান্সেই থেকে যেতে চেয়েছেন। তাঁদের অবস্থা সম্পর্কে কিছু জানা যায়নি।


আরও পড়ুন:  No Christmas In Bethlehem: মধ্যপ্রাচ্যের মহারণ! আলো জ্বলল না যীশুর জন্মশহরে, বড়দিন বাতিল বেথলেহেমে



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)