ওয়েব ডেস্ক : আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা। জখম মার্কিন কংগ্রেসে রিপাবলিকাল দলের হুইপ স্টিভ স্ক্যালাইস সহ পাঁচ জন। ভার্জিনিয়ায় রিপাবলিকান কংগ্রেস সদস্যদের বেসবল প্র্যাকটিসে হামলা হয়। বন্দুকবাজকে ধরে ফেলেছে পুলিস। পরে পুলিসি হেফাজতে মৃত্যু হয় তার। তবে স্ক্যালাইসই বন্দুকবাজের টার্গেট ছিলেন কিনা তা এখনও স্পষ্ট নয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়াশিংটের কাছেই আলেক্সান্দ্রিয়া। সেখানেই সাত সকালে বেসবল প্র্যাকটিস করছিলেন মার্কিন কংগ্রেসের রিপাবলিকান সদস্যরা। ঘড়িতে তখন সবে সাড়ে ছটা। হঠাত্ই পরপর গুলির শব্দে কেঁপে উঠল চারদিক। মাটিতে লুটিয়ে পড়লেন রিপাবলিকান দলের স্টিভ স্ক্যালাইস।
 
কংগ্রেস সদস্যদের উপর হামলা। সামনেই কংগ্রেস সদস্যদের বেসবল ম্যাচ। তার আগে রিপাবদিক দলের প্রায় ২৫ জন কংগ্রেস সদস্য প্র্যাকটিস করছিলেন। সেখানেই ঢুকে পড়ে বন্দুকবাজ। সেনেটর জেফ ফ্লেক জানিয়েছেন, "অভিযুক্ত শ্বেতাঙ্গ, তাঁর মাথার চুল কালো। বয়স ৪০ থেকে ৫০ এর মধ্যে। জিনস আর নীল জামা পড়ে বেসবল গ্রাউন্ডে ঢুকে পড়ে সে। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তাঁর গুলির লড়াইও হয়। পরপর প্রায় ৫০টি গুলি চলে।"


আরও পড়ুন- আফগানিস্তানে নতুন করে সেনা পাঠানোর সম্মতি ডোনাল্ড ট্রাম্পের


সেমি অটোমেটিক বন্দুক নিয়ে হামলা চালায় ওই বন্দুকবাজ। তবে আতঙ্কিত হবার কোনও কারণ দেখছে না পুলিস।


টার্গেট স্ক্যালাইস?
ওই যায়গায় রিপাবলিকানরা প্র্যাকটিশ করছেন, তা সকলেই জানত। ফলে বিনা উদ্দেশে হামলা, এমনটা ভাবা যাচ্ছে না। হাউস অফ রিপ্রেজেনটেটিভে সংখ্যাগরিষ্ঠ  রিপাবলিকান দলের হুইপ স্টিভ স্ক্যালাইস। তার পশ্চাতদেশে গুলি লাগে। প্রত্যক্ষদর্শী, রিপাবলিকান কংগ্রেস সদস্য মো ব্রুক জানান, লিজে থেকে চলতে পারছিলেন স্ক্যলাইস। গুলি লাগে এক কর্মচারীর পায়ে। নিজের বেল্ট খুলে, বেঁধে দিয়ে তাঁর রক্ত বন্ধ করেন ব্রুক। এর আগে ২০১১-র জানুয়ারিতে অ্যারিজোনায় হাউস অফ রিপরেজেন্টেটিভের সদস্য গ্যাবি গিফর্ডকে গুলি করা হয়েছিল।


বুধবারের হামলায় উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গোটা ঘটনার উপর নজর রাখছেন তিনি। টুইটারে ট্রাম্প লিখেছেন, লুইসিয়ানার স্টিভ স্ক্যালাইস একজন সত্যিকারের বন্ধু, দেশপ্রেমী। গুরুতর জখম হয়েছেন তিনি। তিনি সেরে উঠবেন। আমাদের প্রার্থনা তাঁর সঙ্গে রয়েছে।