নিজস্ব প্রতিবেদন: ইমরান খানের মার্কিন যুক্তরাষ্ট্র সফরের আগেই বড়সড় পদক্ষেপ। মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে গ্রেফতার করল পাক পঞ্জাবের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট। জঙ্গিদের আর্থিক সাহায্য দেওয়ার অভিযোগে সইদকে গ্রেফতার করল সিটিডি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তৃণমূল আইন মেনেই উপস্থিত হয়েছিল, চ্যালেঞ্জ বনগাঁ পুরসভার চেয়ারম্যান শঙ্কর আঢ্য


রাষ্ট্রসংঘ নিরাপত্তা পরিষদ সইদকে আন্তর্জাতিক জঙ্গি বলে ঘোষণার পর থেকেই চাপ বাড়ছিল পাকিস্তানের ওপরে। বুধবার লাহোর থেকে গুরানওয়ালা ফিরছিল লস্কর প্রধান। পথে তাকে আটকায় পুলিস। তারপরেই তাকে গ্রেফতার করা হয়। আপাতত তাকে রাখা হবে পঞ্জাবের কোনও জেলে। পাক সংবাদমাধ্যমের খবর, ওই গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে আদালতে যাওয়ার কথা বলেছেন সইদ।



পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীগুলিকে টাকা জোগান দেওয়ার ব্যাপারে ক্রমশ চাপ বাড়ছিল ইমরান খানের ওপরে। স্বাভাবিকভাবে এক্ষেত্রে পাকিস্তানের পাশে দাঁড়ায়নি কোনও দেশ।


আরও পড়ুন-বনগাঁ পুরসভার আস্থা ভোটে কারা জয়ী?  হাইকোর্টের দ্বারস্থ বিজেপি


উল্লেখ্য, এর আগেও জঙ্গিদের টাকা জোগানোর অভিযোগ ওঠে সইদ ও তার ১২ সঙ্গীর বিরুদ্ধে। তার বিরুদ্ধে এখনও পর্যন্ত ২৩টি মামলা রয়েছে। এত অভিযোগ থাকলেও তাকে গ্রেফতার করতে পারেনি পাক পুলিস। কারণ আদালতে তার বিরুদ্ধে কোনও কিছুই প্রমাণ করা যায়নি।


সোমবার পাকিস্তানের অ্যান্টি টেররিজম কোর্ট থেকে একটি মামলায় আগাম জামিন পান সইদ। জঙ্গিদের টাকা জোগান দেওয়ার মামলায় সরকারকে চ্যালঞ্জ করে জানিয়েছে আল কায়দা বা লস্করের সঙ্গে তার কোনও যোগযোগ নেই।