জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানে ফের ধ্বংস করা হল এক হিন্দু মন্দির। এবার ঘটল সিন্ধ প্রদেশে। দু'জায়গায় এরকম ঘটল। ২৪ ঘণ্টার মধ্য়েই। একটি মন্দির ধ্বংস করা হল বুলডোজার দিয়ে, একটিতে করা হল রকেট হামলা। জানা গিয়েছে, গতকাল রবিবার সকালে একদল দুষ্কৃতী সিন্ধের কাশমোর এলাকায় অবস্থিত একটি হিন্দু মন্দিরে আক্রমণ চালায়। জানা গিয়েছে, যারা এই হামলা চালায় তাদের মূল লক্ষ্য ছিল হিন্দু ধর্মবিশ্বাসীরাই। শুধু মন্দির ভাঙচুর করা নয়, তাঁদের উপর হামলা চালানোও ছিল অন্যতম উদ্দেশ্য। কেননা তারা এলোপাথাড়ি গুলি চালাচ্ছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: El Nino: ঘণ্টায় ১৭ হাজার টন জল বাষ্প হয়ে উড়ে যাচ্ছে শুধু একটি জলাধার থেকেই! খরা আসছে?


গুলির খবর কানে যাওয়া মাত্রই স্থানীয় পুলিস ঘটনাস্থলে আসে। পুলিসসূত্রেই জানা যায়, দুষ্কৃতীরা সেখানে রকেট হামলাও চালিয়েছিল। যদিও এই হামলার সময়ে মন্দিরের গর্ভগৃহের দরজা বন্ধই করে দেওয়া হয়। পুরো ঘটনায় ৮ থেকে ৯ জন বন্দুকধারী জড়িত ছিলেন। বাগরি সম্প্রদায়ের একদল ধর্মবিশ্বাসী এখানে নিজেদের ধর্ম আচরণ করেন এবং বছরে একবার তাঁদের পরব পালন করেন। 


বাগরি সম্প্রদায়ের জনৈক ধর্মবিশ্বাসী তখন মন্দিরে উপস্থিত ছিলেন। তিনি জানান, দুষ্কৃতীরা রকেট নিয়ে মন্দির-চত্বরে হামলা করে, তবে তারা রকেটটি শেষ পর্যন্ত ছুঁড়তে পারেনি। ফলে কোনও প্রাণহানি ঘটেনি। 


আরও পড়ুন: Alaska: ভয়ংকর ভূমিকম্প! বিস্তীর্ণ উপকূলীয় অঞ্চলে জারি সুনামি সতর্কতা...


এই ঘটনায় পাকিস্তানের হিউমান রাইটস কমিশন গভীর উদ্বেগ প্রকাশ করেছে। তারা উদ্বেগ প্রকাশ করেছে এভাবে মন্দির আক্রমণ করা হয়েছে বলেই শুধু নয়, যেভাবে উন্নত ও মারণ অস্ত্রশস্ত্র নিয়ে মন্দিরে হামলা করা হয়েছে, সেটা দেখে তারা আরও বেশি করে চিন্তিত ও শঙ্কিত হয়ে পড়েছে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)