নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা। মার্কিন যুক্তরাষ্ট্রের হাউস্টনে ঐতিহাসিক সভায় হাজির হতে পৌঁছে গেলেন নরেন্দ্র মোদী। আজ কমপক্ষে ৫০,০০০ অনবাসী ভারতীয়ের মাঝে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। মেগা শোয়ে থাকবে ভারতীয় সংস্কৃতির ছোঁয়া- গান, বাজনা ও নৃত্য। আর চমক হিসেবে থাকছেন ডোনাল্ড ট্রাম্প। মোদীর মেগা শোয়ে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাউ ডু ইউ ডু মোদী বা টেক্সাসের চলতি ভাষায় হাউডি মোদী। রবিবার আমেরিকার হাউস্টনে ভারতের প্রধানমন্ত্রীর মেগা শো। আয়োজক, আমেরিকায় বসবাসকারী মার্কিন নাগরিকরা। এনিয়ে তৃতীয়বার অনাবাসী ভারতীয়দের সামনে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এবারের সভা আরও গুরুত্বপূর্ণ। বিশেষ করে কাশ্মীর আবহে যখন পাকিস্তান ভারতকে বিশ্বের কাছে কোণঠাসা করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে। সভায় থাকবেন ডোনাল্ড ট্রাম্পও। নিঃসন্দেহে কেন্দ্রের বিজেপি সরকারের কাছে বাড়তি পাওনা। দুই রাষ্ট্রপ্রধানকে একসঙ্গে দেখার উন্মাদনা চড়ছে মার্কিন মুলুকে। ভারতের সঙ্গে বাণিজ্যের নতুন সমীকরণ ঘোষণা করতে পারেন মার্কিন প্রেসিডেন্ট। বড় ঘোষণা হলে বিশাল অ্যাডভান্টেজ পাবেন মোদী।


টেক্সাসের হাউস্টনের এনআরজি স্টেডিয়ামের এই সভায় থাকতে চেয়ে ইতিমধ্যেই ৫০ হাজার নাম নথিভূক্ত হয়ে গিয়েছে। আমেরিকার মাটিতে কোনও বিদেশি রাষ্ট্রপ্রধানের সভায় এত লোক আগে হয়নি। ভারত-আমেরিকা দুই দেশই মনে করছে, দুই দেশের সম্পর্ক ঝালিয়ে নিতে এই মঞ্চ অনবদ্য। 


আরও পড়ুন- যাদবপুরে বিক্ষোভের সৌজন্যে লক্ষ্যে সফল বিজেপি, ভাগবতের কাছে কৌশল ভাঙলেন দিলীপ