নিজস্ব প্রতিবেদন: গুজরাট নির্বাচনে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভি‌যোগ করেছেন মোদী। এনিয়ে পাল্টা আক্রমণের রাস্তায় হাঁটলেন প্রাক্তন পাক বিদেশ মন্ত্রী খুরশিদ কাসুরি। তাঁর নিশানায় এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গুজরাটে নির্বাচনী প্রচারের সময় নিজের বাড়িতে একটি নৈশভোজের আয়োজন করেন কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার। সেই পার্টিতে ‌যোগ দেন কাসুরি, মনমোহন সিং, প্রাক্তন সেনা প্রধান দীপক কাপুর প্রমুখ। এনিয়ে মোদী সরাসরি কংগ্রেসকে আক্রমণ করে বসেন। তিনি বলেন, গুজরাট নির্বাচনে বিজেপিকে হারানোর জন্য পাকিস্তানের সঙ্গে ষড়‌যন্ত্রে লিপ্ত হয়েছে কংগ্রেস। এমনকি আহমেদ প্যাটেলকে মুখ্যমন্ত্রী করারও চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়।


এই প্রেক্ষিতেই খুরশিদ কুরেশি পাকিস্তানের সামা টিভিকে দেওয়া এক সাক্ষাতকারে প্রশ্ন তুলেছেন, ‘আমি তো RAW প্রধানের সঙ্গেও সাক্ষাত করেছি। তাহলে কি আমরা ষড়‌যন্ত্র করছি?’ এখানেই থেমে থাকেনি কাসুরি। তিনি বলেন, ওই অভি‌যোগের কোনও ভিত্তি নেই। আসলে ওরা মনে করে, ‌পাকিস্তান অ্যাঙ্গেল দিয়ে দিলে গুজরাট ভোটে জেতা ‌যাবে। ওই বৈঠকের উদ্দেশ্য ছিল ভারত-পাক শান্তি প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে ‌যাওয়া। এই ধরনের বৈঠক অতীতেও বহুবার হয়েছে।


উল্লেখ্য, মঙ্গলবার মোদীর অভি‌যোগের বেনজির প্রতিক্রিয়া দিয়েছিলেন মনমোহন সিং। তিনি এক বিবৃতিতে বলেন, প্রধানমন্ত্রী এক গুরুত্বপূর্ণ পদে থেকে পদের অম‌র্যাদা করছেন। উনি মিথ্যাচার করছেন। এর জন্য দেশবাসীর কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিত।


আরও পড়ুন-পাঁশকুড়ার পুরপ্রধান পদে থাকতে পারবেন বিজেপি নেতা আনিসুর রহমান, জানাল হাইকোর্ট