জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অদ্ভূত নিরাপত্তা বেষ্টনী। মনে হবে মধ্যযুগের কোনও রাজা মহারাজা চলেছেন। মঙ্গলবার লাহোরের আদালতে যে ভাবে নিরাপত্তার ঘেরাটোপে ঢুকলেন তা নজর কেড়েছে নেট পাড়ার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ঝাড়খণ্ড থেকে সুপারি কিলারদের আনতে গিয়েছিল সেই নীল গাড়ি, পুলিসের হাতে সিসিটিভি ফুটেজ


এদিনে আদালতে যাওয়ার পথে ইমরান খানকে ঘিরে রাখে কামান্ডোরা। তাদের সঙ্গে ছিল বুলেট প্রুফ শিল্ড। তাদের আড়ালে হেঁটে চলেছেন পাকিস্তান তেহরিক ই ইনসাফ পার্টির প্রধান ইমরান খান। হামলার হাত থেকে বাঁচাতে ইমরান খানের মাথায় চাপিয়ে দেওয়া হয়েছে একটি বিশাল বুলেটপ্রুফ হেলমেট। এদিন দেখা যায় ইমরানের দেহ বুলেট যাতে না লাগে তার জন্য বড় বড় ধাতব ঢাল দিয়ে ইমরানের দেহ আড়াল করছে কমান্ডোরা।  এক ঝলকে দেখলে মনে হবে কালো কোনও বালতি মাথায় দিয়ে চলেছেন ইমরান। সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিও ছড়িয়ে পড়ার পর ইমরান খানকে মার্কিন গায়ক মার্শমেলোর সঙ্গ তুলনা করেছেন। 



গত ২২ নভেন্বর ওয়াজিরাবাদের এক জনসভায় তাঁর উপরে হামলা চালায় জঙ্গিরা। গুলি লাগে তাঁর পায়ে। সেই যাত্রায় কোনওক্রমে বেঁচে যান ইমরান। তার পরে ফের হামলার আশঙ্কা করছেন পিটিআই প্রধান। মঙ্গলবার ইমরান খানের বিরুদ্ধে হওয়া মামলায় আপাতত তিনদিনের রেহাই মিলেছে লাহারের জঙ্গি আদালতে। তাঁর বিরুদ্ধে জঙিগ দমন শাখায় মোট ৩টি মামলা রয়েচে। সেইসব মামলাই এখন চাগাড় দিয়ে উঠেছে ইমরানের বিরুদ্ধে।


জিলে শাহ মার্ডার কেস, সরকারি কাজে বাধা দেওয়া-সহ তিনটি মামলা রয়েছে। সেইসব মামলায় জামিন চেয়ে আদালতের দ্বারস্থ হন। আদালতে আসার পর বিচারক ইমরানের সঙ্গ আলাদাভাবে কথা বলেন। শেষপর্যন্ত তাঁকে কয়েকচি শর্ত আরোপ করে  জামিনের মেয়াদ বাড়িয়ে দেন বিচারক। সম্প্রতি, তোষাখানা মামলায় তাঁকে গ্রেফতার করতে যায় লাহোর পুলিস। কিন্তু ইমরানের সমর্থকরা পুলিসকে তার বাড়িতে ঢুকতে বাধা জন। তার পরপরই  সরকার তার বিরুদ্ধে তিনটি মামলা করে দেয়।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)