জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মর্মান্তিক দুর্ঘটনা ঘটল মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায়। সেখানে বরফস্তর ভেঙে হ্রদের জলে পড়ে ডুবে মারা গেলেন তিন জন। দিনতিনেক আগে অ্যারিজোনায় ২৬ ডিসেম্বর ঘটনাটি ঘটেছে। ঠান্ডায় হ্রদের জল জমে বরফ হয়ে গিয়েছিল। আর হ্রদের উপরে জমা সেই বরফের উপর দিয়ে হাঁটছিলেন এক মহিলা-সহ তিন জন। তাঁরা যখন হ্রদের প্রায় মাঝখানে, পায়ের চাপে আচমকাই বরফের আস্তরণ ভাঙতে শুরু করে এবং কোনও কিছু বুঝে ওঠার আগেই তা সম্পূর্ণ ভেঙে যায়। তিন জনেই নীচের ঠান্ডা হ্রদের গভীর জলে ডুবে যান। দিনতিনেক আগে আমেরিকার অ্যারিজোনায় ২৬ ডিসেম্বর ঘটনাটি ঘটেছে ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Extinction of Penguins: আন্টার্কটিকা থেকে চিরতরে বিলুপ্ত হয়ে যাবে পেঙ্গুইন! কেন জানলে লজ্জিত হবেন...


পুলিসসূত্রে মৃতদের নাম জানা গিয়েছে। তাঁরা হলেন-- নারায়ণ মুদ্দানা (৪৯), হারীতা মুদ্দানা এবং গোকুল মেডিসেটি (৪৭)। তিন জনই অ্যারিজোনার চ্যান্ডলারের বাসিন্দা। তিন জনেই ইন্দো-আমেরিকান। কোকোনিনো কাউন্টি শেরিফের অফিস থেকে মঙ্গলবার এই খবর জারি করা হয়েছে।


কী ঘটেছিল? 


আরও পড়ুন: Musa Hasahya: ১২ বউ, শতাধিক ছেলেমেয়ে, ৫৬৮ নাতি-নাতনি! বউদের গর্ভনিরোধক বড়ি খেতে বলা এই মানুষটিকে চেনেন?


পুলিস জানিয়েছে, ওই তিন জন উডস ক্যানিয়ন হ্রদে ঘুরতে গিয়েছিলেন। হ্রদটি পর্যটকদের কাছে খুবই জনপ্রিয় একটি জায়গা। প্রচন্ড ঠান্ডায় হ্রদটির জল জমে গিয়েছিল। নারায়ণ, গোকুল ও হারীতারা জমে যাওয়ার বরফের উপর দিয়ে হাঁটতে শুরু করেন। কিন্তু তাঁরা কিছু দূর হাঁটতে না হাঁটতেই বরফের আস্তরণ ভাঙতে শুরু করে এবং তাঁরা ভালো করে কিছু বুঝে ওঠার আগেই বরফ ভেঙে যায়। তিন জনেই তখন হ্রদের জলে পড়েন এবং তলিয়ে যান। সৌভাগ্যবশত সেখানে তখন এক ব্যক্তি উপস্থিত ছিলেন। সেই প্রত্যক্ষদর্শী বিষয়টি দেখা মাত্রই পুলিসকে খবর দেন। হারীতাকে উদ্ধার করে বাঁচানোর চেষ্টা করা হয়, যদিও শেষ পর্যন্ত তা করা সম্ভব হয়নি। বাকি দু’জনের দেহও উদ্ধার করা হয়।


বম্ব সাইক্লোনের জেরে জনজীবন বিপর্যস্ত আমেরিকায়। তীব্র ঠান্ডা হাওয়া সঙ্গে তুষারঝড় ও তুষারপাতে নাজেহাল এখানকার সাধারণ মানুষের দৈনন্দিন জীবন। এরই মধ্যে অন্ততপক্ষে ২৫ কোটি মানুষ বিধ্বস্ত-ক্ষতিগ্রস্ত। ১৯ জন মারা গিয়েছেন। প্রায় ৩,২০০ কিলোমিটার জুড়ে পড়েছে ভয়ংকর এই আবহাওয়ার প্রভাব। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)