নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার রাষ্ট্রসংঘের মানবাধিকার কমিশনে (United Nations Human Rights Council) পাকিস্তানের বিরুদ্ধে বড় অভিযোগ আনল ভারত৷ সন্ত্রাসবাদ, সংখ্যালঘুদের ধর্মান্তরিত করা, বিচার-বর্হিভূতদের হত্যা নিয়ে পড়শি দেশের বিরুদ্ধে সুর চড়াল ভারত৷ 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মানবাধিকার কমিশনের ৪৭ তম অধিবেশনে ভারতের তরফে ফার্স্ট সেক্রেটারি পবন কুমার বাধে জানান যে পাকিস্তানে সংখ্যালঘুরা সংখ্যায় কমছে, আর তা থেকেই ধর্মান্তরিতের বিষয়টি সামনে এসেছে৷ এমনকী, ইসলাম বাদে অন্য ধর্মের অপ্রাপ্তবয়স্কাদের জোর করে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে ধর্মান্তরিত করা হয়। অনেক সময় জোর করে তাদের বিয়ে করা হয়৷ 


তিনি এও বলেন, পাকিস্তানে প্রতি বছর কমপক্ষে ১০০০ কিশোরীকে এই ঘটনার মধ্যে পড়তে হয়েছে। শুধু তাই নয়, খ্রিস্টান, শিখ, হিন্দুদের বিচার বহির্ভূতভাবে হত্যা করা সে দেশের নিত্যনৈমিত্তিক ঘটনা। 


আরও পড়ুন, এই ২২ জুনই চার্চের চোখে দোষী সাব্যস্ত হলেন 'মিথ্যাবাদী ও অবিশ্বাসী' Galileo


ইমরান খানের দেশে ধর্মীয় ও পুরাতাত্ত্বিক স্থানে ধর্মীয় সংখ্যালঘ্য সম্প্রদায়ের উপর আক্রমণ করা হয়েই থাকে, এমন অভিযোগও তোলা হয় ভারতের তরফে। সন্ত্রাসবাদ নিয়েও সোচ্চার হন পবন কুমার। 


তিনি বলেন, "এখন সেই সময় যখন সন্ত্রাসবাদকে সহয়তা করার জন্য পাকিস্তানকে জবাবদিহি করতে হবে।" সন্ত্রাসীদের টাকা দিয়ে সেখানে রেখে তৈরি করা হয় এমন গুরুতর পাক বিরোধী অভিযোগও উঠেছে রাষ্ট্রসংঘের এই অধিবেশনে।