ওয়েব ডেস্ক: কূলভূষণ ইস্যুর শেষ দেখে ছাড়বে পাকিস্তান। ভাঙলেও মোচকাবে না এমন মনোভাব নিয়ে নয়াদিল্লির সমালোচনায় মুখর হল ইসলামাবাদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার আন্তর্জাতিক আদালত (আইসিজি)তে কূলভূষণ যাদব মামলার শুনানি। তার আগে সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রী এহসান ইকবাল জানান, চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডর প্রকল্প ভণ্ডুল করতে সন্ত্রাসবাদকে হাতিয়ার করছে ভারত। ‘পাকিস্তান ডেইলি’ নামে সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে তিনি আরও বলেন, “ অর্থনৈতিক করিডর প্রকল্পে অন্তর্ঘাতের চেষ্টা করছে ভারত।"


ভারত সন্ত্রাসের মাধ্যমে চিন-পাক আর্থিক করিডরে আঘাত হানছে, কূলভূষণ মামলাই তার প্রমাণ।”এহসানের কথায়, “যে কোনও মূল্যে আমরা এই করিডর রক্ষা করব।” কূলভূষণ ইস্যু নিয়ে যদি ভারত তাদের করিডরের ক্ষতি করে তাহলে তাঁরা আন্তর্জাতিক আদালতে গিয়ে এর শেষ দেখে ছাড়বে, এসেছে এমন হুঁশিয়ারিও।


উল্লেখ্য, কূলভূষণ ইস্যু নিয়ে আজই শুনানি শেষ হবে আন্তর্জাতিক আদালতে, এমনটাই খবর।


ভারতের হয়ে চরবৃত্তির অভিযোগে পাক প্রশাসনের হাতে বন্দি হন নৌসেনার অফিসার কূলভূষণ যাদব। পাকিস্তানে কোর্ট মার্শাল মাধ্যমে চলতি এপ্রিল মাসে কূলভূষণকে ফাঁসির সাজা শোনানো হয়। এরপরই গর্জে ওঠে ভারত। স্পষ্ট ভাষায় পশ্চিমের প্রতিবেশীকে ভারত জানিয়ে দেয়, কূলভূষণ কখনও চরবৃত্তি করেননি। সুতরাং তাঁর প্রতি হওয়া কোর্ট মার্শাল অনৈতিক এবং অনভিপ্রেত। ‘প্রত্যাশা মতই’ ভারতের দাবি অবিলম্বে নাকচ করে পাকিস্তান। এরপরই যুযুধান দুই দেশ দ্বারস্থ হয় আন্তর্জাতিক ন্যায় আদালতে।  


আরও পড়ুন, রাস্তায় রোহিঙ্গারা, রোদ-ঝড়-জলেই কাটছে দিন