জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জিম্বাবোয়েতে একটি হিরের খনির কাছে ভেঙে পড়ল একটি বেসরকারি বিমান। সেই  দুর্ঘটনাতেই প্রাণ হারালেন ভারতীয় খনি ব্য়বসায়ী হরপাল রনধাওয়া ও তাঁর পুত্র। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে আরও ৪ জনের। সোমবার দক্ষিণ পশ্চিম জিম্বাবোয়েতে ভেঙে পড়ে ওই বেসরকারি বিমান। রনধাওয়া ও তাঁর পুত্র ছাড়াও বিমানে ছিলেন আরও ২ বিদেশি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আইএস যোগে গ্রেফতার ৩ যুবক, ধৃতদের শিক্ষাগত যোগ্যতা জেনে তাজ্জব পুলিস


জিম্ববোয়ের সংবাদমাধ্য়মের খবর, রনধাওয়া ও তাঁর ছেলে আমের এবং আরও ৪ জনকে নিয়ে উড়ে যাচ্ছিল ওই বেসরকারি বিমান। যান্ত্রিক ত্রুটির কারণে সেটি ভেঙে পড়ে। ঘটনাস্থলেই প্রাণ হারান ৬ জন।



জিম্বাবোয়েতে রিমজিও নামে একটি কোম্পানি চালাতেন রনধাওয়া। সোনা, কয়লা, নিকেল ও তামার খনি মালিক তিনি। সোমবার জিম্বাবোয়ের রাজধানী হারারে থেকে মুরোয়া হিরে খনির দিকে উড়ে যাচ্ছিলেন রনধাওয়া। সেইসময় সেটি ভেঙে পড়ে। ওই হিরের খনিতেও আংশিক মালিকানা ছিল রনধাওয়ার।


জিম্বাবোয়ের সংবাদমাধ্যম দ্যা হেরাল্ড-র খবর অনুয়ায়ী বিমানে ছিলেন ৪ জন বিদেশি। বাকীরা জিম্বাবোয়ের নাগরিক। গত ২৯ সেপ্টেম্বর সকাল সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে ওই দুর্ঘটনা ঘটে। বিমানটির মালিক মুরোয়া ডায়মন্ড কোম্পানি। সকাল ৬টায় উড়ে সেটি মারওয়ার ৬ কিলোমিটার আগে ভেঙে পড়ে। কোনও যান্ত্রিক ত্রুটির কারণে মাঝ আকাশেই বিমানটিতে বিস্ফোরণ ঘটে যায়।    


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)