জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এগারো বার কোপানো হল ভারতীয় ছাত্রকে। হাড়হিম করে দেওয়া ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ায়। ২৮ বছরের ওই ছাত্রের নাম শুভম গর্গ। অস্ট্রেলিয়ায় পিএইচডি-র গবেষণা করছেন শুভম। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, জাতিগত বিদ্বেষ থেকেই এই আক্রমণ। তাঁর অবস্থা আশঙ্কাজনক।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগরার বাসিন্দা শুভম উচ্চশিক্ষার জন্য অস্ট্রেলিয়ায় যান। সেখানেই এই ভয়ংকর পরিণতিতে আতঙ্কিত পরিবার। তাঁরা অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ভিসা পাওয়ার চেষ্টা করছেন বলে জানিয়েছেন। কিন্তু ভিসা কিছুতেই মিলছে না বলে অভিযোগ তাঁদের। আগরা জেলাশাসক জানিয়েছেন, তাঁরা দূতাবাসের সঙ্গে যোগাযোগ করছেন। যাতে পরিবারের একজন, শুভমের ভাই অন্তত ভিসা পেয়ে অস্ট্রেলিয়ায় যেতে পারে। জানা গিয়েছে ঘটনাটি ঘটেছে ৬ অক্টোবর। তবে আততায়ীর নাম-পরিচয় কিছুই এখনও জানা যায়নি। 


সিডনির সাউথ ওয়েলস ইউনিভারসিটিতে পিএইচডি-র গবেষণার কাজ করছেন শুভম। তাঁকে ১১ বার ছুরি দিয়ে কোপায় আততায়ী। শুভমের মুখে, বুকে ও পেটে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। সবে ১ সেপ্টেম্বর-ই শুভম অস্ট্রেলিয়ার ওই ইউনিভার্সিটিতে যোগ দেন। তার এক মাসের মাথাতেই এই ভয়ংকর ঘটনা। যার পিছনে জাতিগত বিদ্বেষ কাজ করেছে বলেই দাবি পরিবারের। সিডনির সাউথ ওয়েলস ইউনিভারসিটিতে যোগ দেওয়ার আগে আইআইটি মাদ্রাস থেকে বি.টেক ও এম.টেক ডিগ্রি অর্জন করেন শুভম। 


আরও পড়ুন, Last True Hermit: 'উত্তর পুকুরের সাধু'! তিরিশ বছর কাটিয়ে দিলেন একটি কথাও না বলে...


এই ঘটনায় ইতিমধ্যেই স্থানীয় পুলিস ২৭ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে বলে জানা যাচ্ছে। খুনের চেষ্টার দায়ে অভিযুক্ত করা হয়েছে তাকে। সামগ্রিক ঘটনায় ভারত সরকারের সাহায্য চেয়েছে শুভমের বাবা।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)