জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইজরায়েলি হামলার মধ্যেই পণবন্দিদের মুক্তি দিতে শুরু করেছে হামাস। দুই বৃদ্ধা ইজরয়েলি ও দুই মার্কিন মহিলাকে মুক্তি দিয়েছে হামাস। এর মধ্যেই পণবন্দিদের উদ্ধার করতে গাজার মানুষজনের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা করল ইজরায়েলি সেনা। বলা ভালো টাকার লোভ দেখাল ইজরায়েল। বলা হচ্ছে অপহৃত ইজরায়েলিদের খবর দিতে পারলে দেওয়া হবে টাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'যেও না নবমীনিশি' অতীত! আজ দশমীতে দিকে দিকে বিসর্জনের বিষাদসুর...


এক্স হ্যান্ডেলে ইজরায়েলি সেনার তরফ থেকে গাজাবাসীদের ওই আবেদন জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে হামাস কোথায় পণবন্দিদের লুকিয়ে রেখেছে তার খবর দিন। এর জন্য আপনাদের টাকা দেওয়া হবে। পাশাপাশি যারা খবর দেবেন তাদের পরিচয়ও গোপন রাখা হবে।


উল্লেখ্, গত ৭ অক্টোবর আচমকাই ইজরায়েলে রকেট হামলা চালায় হামাস। সেই সুযোগে ইজরায়েলি জমিতে ঢুকে পড়ে হামাস ক্যাডাররা। সেখান থেকে কমপক্ষে ২০০ ইজরায়েলিকে অপহরণ করে নিয়ে আসে। এদের অধিকাংশই এখনও হামাসের কব্জায়। ইজরায়েলি ডিফেন্স ফোর্সের তরফে ওই বার্তায় বলা হয়েছে, আপনারা যদি শান্তিতে থাকতে চান বা আপনাদের সন্তানদের ভালো চান তাহলে এই মানবিক কাজটা যত তাড়াতাড়ি সম্ভব করুন। আপনার এলাকায় কোনও পণবন্দিকে রাখা হয়েছে কিনা তা খবর দিন। ইজরায়েলি সেনা আপনাদের আশ্বাস দিচ্ছে আপনাদের নিরাপত্তা দেবে। আপনাদের টাকাও দেওয়া হবে। এমনকি আপনাদের পরিচয়ও গোপন রাখা হবে। ইজারায়েলি সেনার ওই পোস্টে যোগাযোগের জন্য ফোন নম্বর, হোয়াটসঅ্যাপ নম্বর, টেলিগ্রাম নম্বরও দেওয়া হয়েছে। পোস্টটি করা হয়েছে আরবিতে।



উল্লেখ্য, দুনিয়ার অন্যতম ঘন বসতিপূর্ণ গাজায় হামলা করেই চলেছে ইজরায়েলি সেনা। তাদের দাবি, রকেট হামলা থেকে বাঁচতে সাধারণ মানুষকে বর্ম করছে হামাস। এদিকে, আজই ইজরায়েলের দুই বৃদ্ধাকে মুক্তি দিয়েছে হামাস। তাদের এয়ারলিফট করে আনা হয় তেল আবিবের একটি হাসপাতালে। মুক্তিপ্রাপ্ত দুই বৃদ্ধার দাবি, অপহরণের সময়ে তাদের মারধর করা হলেও পরে তাদের সঙ্গে ভালো ব্যবহারই করেছে হামাস। তাদের চিকিত্সাও করানো হয়েছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)