জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইজরায়েল-হামাস লড়াইয়ে জড়িয়ে পড়ল লেবানন। হেজবোল্লা আগে হুঁশিয়ারি দিয়েছিল গাজায় গ্রাউন্ড অ্যাটাক করলে চুপ করে বসে থাকবে না তারা। এবার ঘটে গেল বড় ঘটনা। লেবানন থেকে ছোড়া অ্য়ান্টি ট্যাঙ্ক গোলায় নিহত হলেন এক ইজরায়েলি সেনা অফিসার। ইজরায়েল-লেবানন সীমান্তের নারিট মিলিটারি পোস্টে ওই হামলা হয়। এনিয়ে উত্তপ্ত হচ্ছে লেবানন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অন্তর্বাসের ট্যাগ দেখে মালদায় খুন তরুণীকে শনাক্ত পুলিসের, চিনতেই পারল না স্বামী!


রবিবারই হেজবোল্লা জানিয়ে দেয় সীমান্তে ইজরায়েলের ৫টি সেনা ব্যারাককে টার্গেট করে হেজবোল্লা। দক্ষিণ লেবাননে লেবানিজ সাংবাদিক ও সাধারণ মানুষের উপরে যে ভাবে ইজরায়েল হামলা চালিয়েছে তার পাল্টা হিসেবেই ওই হামলা করা হয়েছে। রবিবার সন্ধেয় লেবাননে সেনা ছাউনিতে হামলা করা হয়েছে বলে আগেই জানিয়েছিল ইজরায়েল। উল্লেখ্য, শনিবার দক্ষিণ লেবাননে ইজরায়েলি হামলায় নিহত হন রয়টার্সের সাংবাদিক ইশাম আবদুল্লা। রয়টার্সের পক্ষে থেকে ওই মৃত্যুর কথা স্বীকার করা হয়।


এদিকে, ইজরায়েলের তরফে দাবি করা হয়েছে তাদের হামলায় এখনওপর্যন্ত নিহত হয়েছেন ৬ শীর্ষ হামাস কমান্ডার। হামাসের গুরুত্বপূর্ণ ওই নেতাদের মধ্যে রয়েছেন মুরাদ আবু মুরাদ। ইজারায়েলের দাবি, কিবুজ নিরিমে হামলার মাথা ছিলেন বিলাল আল কেদরা। তিনিও ইজরায়েলি হানায় নিহত হয়েছেন। দক্ষিণ গাজার খান ইউনুসে বিলালের ডেরা পিন পয়েন্ট করে ইজরায়েলি সেনা। তারপর সেখানে মিসাইল হামলা চালায়। নাকবা ফোর্সের কামান্ডার ছিলেন বিলাল।


অন্যদিকে, গাজায় সংঘর্ষ শুরু পরই লেবাননকে সতর্ক করে মার্কিন যুক্তরাষ্ট ও তার সঙ্গী দেশগুলি। বলা হয় তারা যেন ইজরায়েল প্য়ালেস্টাইনে সংঘর্ষে জড়িয়ে না পড়ে। তার পরেই লেবানন সীমান্তে হামলা চালায় ইজরায়েল। তার পরই পাল্টা হামলা চালায় হেজবোল্লা।  


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)