নিজস্ব প্রতিবেদন: শিয়রে প্রেসিডেন্ট নির্বাচন। করোনাকে হাতিয়ার করে ভোটের ময়দানে নেমে পড়লেন ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেন। করোনার দগদগে ঘা, আর মুষড়ে পড়া অর্থনীতিই বিরোধীদের কাছে এখন মোক্ষম অস্ত্র। এ দিন সেই অস্ত্রেই আরও একবার শান দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তুলোধনা করলেন জো বিডেন।
 বুধবার ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী বিডেন তোপ দেগে বলেছেন, ট্রাম্প করোনাভাইরাসের কাছে আত্মসমর্পণ করে নিয়েছেন। আমেরিকার বেহাল অর্থনীতিকেও চাঙ্গা করতে ব্যর্থ ট্রাম্প।
"আমেরিকার মানুষরা করোনা লড়াইয়ে অনেক কিছু ত্যাগ করেছে।" আমরা যতটুকু উন্নতি করেছিলাম ততটাও হারিয়ে ফেলতে বসেছি কারণ ট্রাম্প এই যুদ্ধে আত্মসমর্পণ করে দিয়েছেন, এভাবেই সুর চড়িয়ে ট্রাম্পকে তুলোধনা করেছেন বিডেন।
যখন করোনা সংক্রমণ ফের রেকর্ডের জায়গায় যাচ্ছে তখন ট্রাম্প তাঁর রাজনৈতিক প্রচার শুরু করতে চাইছেন। প্রেসিডেন্ট জন স্বাস্থ্য আধিকারিকদের কথাকে অগ্রাহ্য করেই নিজের প্রথম সমাবেশের আয়োজন করছেন। তিনি মানুষকে বিপদে ফেলে প্রচার করতে চান। এভাবেই ফিলাডেলফিয়া থেকে বাক্যবাণে ট্রাম্পকে বিধ্বস্ত করেছেন প্রতিদ্বন্দ্বী বিডেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: একদিকে সমঝোতা, একদিকে হুঁশিয়ারি, নরমে-গরমে ভারতকে বার্তা দিল বেজিং


ট্রাম্পের সমাবেশ সংক্রান্ত মুখপাত্র কেন ফার্নোসো বিডেনের কথাগুলিকে "ব্যর্থ আক্রমণ" বলে সম্বোধন করেছেন।
তবে বিডেন কিন্তু ছক কষে নেমেছেন। অর্থনীতি চাঙ্গা করতে তার পরিকল্পনার কথা ইতিমধ্যেই জানিয়েছেন। এমনকি তাঁর বক্তব্যের আগে পেনসিলভানিয়ায় ব্যবসায়ীদের সঙ্গে কথাও বলেছেন তিনি। নভেম্বর মাসের প্রথম সপ্তাহতেই প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে হবে ট্রাম্পকে। তার আগে গুটি সাজিয়ে পুরোদমে মাঠে নেমে পড়েছেন বিডেনও।