নিজস্ব প্রতিবেদন: এবার সরাসরি তালিবানদের বিরুদ্ধে তোপ দাগল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (IS)। তালিবদের আমেরিকার 'পাহারাদার কুকুর' বলে আক্রমণ শানাল জঙ্গি সংগঠনটি। একই সঙ্গে ভবিষ্যতে আরও হামলার হুঁশিয়ারি দিল রাখল তারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি টেলিগ্রাম অ্যাপে একটি বিবৃতি প্রকাশ করেছে IS। যেখানে কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলা চালানো জঙ্গি আব্দুল রহমান আল-লোগারিকে শহিদ অ্যাখ্যা দিয়ে জঙ্গি সংগঠনটি। এরপরই বর্তমান তালিবান নেতৃত্বকে নিশানা করে IS। তাদের বক্তব্য, 'আমেরিকার মাথা এবং তালেবানের মাথা এখন এক হয়ে গিয়েছে। তারা এক সঙ্গে আজ আমাদের সামনে মাথা নত করেছে।' জঙ্গি সংগঠনটি হুঁশিয়ারি, এবার এমন নিত্যনতুন চমক আসতেই থাকবে। অর্থাৎ ফের হামলার হুমকি দেয় তারা।  


আরও পড়ুন: Afghanistan Crisis: ফের গুলিবৃষ্টি, পর পর হামলায় কেঁপে উঠল কাবুল


বৃহস্পতিবার সন্ধ্যায় আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। প্রথম দুটো বিস্ফোরণ হয় বিমানবন্দরের বাইরে জনবহুল এলাকায়। অপর একটি বিস্ফোরণ হয় রাতের দিয়ে অন্যত্র। ছত্রভঙ্গ সাধারণ মানুষকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিও চালায় জঙ্গিরা। হামলার কয়েক ঘণ্টা পরে দায় স্বীকার করে আইএস-এর শাখা সংগঠন আইএসআইএস-খোরাসান (ISIS-Khorasan) (ISIS-K)। এই হামলার নিন্দা করে তালিবনা। কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলায় এখনও মৃত শতাধিক। গুরুতর জখম ১৪৩। মৃতদের মধ্যে ১৩ জন মার্কিন সেনাও রয়েছেন।


আরও পড়ুন: Afghanistan: '৯/১১-এ লাদেন যুক্ত ছিল এমন প্রমাণ নেই', দাবি Taliban মুখপাত্রের