নিজস্ব প্রতিবেদন: হিজাব বিতর্কে এবার ঢুকে পড়লেন আল কায়দা প্রধান আয়মান আল-জাওয়াহিরি। তার মৃত্যু নিয়ে জল্পনার মধ্য়েই বুধবার তার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে তিনি কর্ণাটকের হিজাবের সমর্থনে প্রতিবাদী ছাত্রী মুসখান খানের সমর্থনে সরব হয়েছেন। মুসকানকে তিনি ভারতের মহিষসী মহিলা বলে উল্লেখ করেছেন। এখানেই থেমে থাকেননি আল কায়দা প্রধান। এই উপমহাদেশে মুসলিমদের একজোট হওয়ার আহ্বানও জানিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার এক ভিডিয়ো বক্তৃতা প্রকাশ্যে এনেছে আল কায়দা। সেখানে জাওয়াহিরির বক্তব্যের অনেকটাই জুড়ে ছিল হিজাব বিতর্ক। ওই ভিডিয়োয় মুসখান খানের প্রশংসা করে একটি কবিতাও পাঠ করেছেন জাওয়াহিরি।


প্রসঙ্গত, ভিডিয়োটির নামই দেওয়া হয়েছে, “The Noble Woman of India”। কায়দা প্রধান বলেছেন, ভারতের মুখোস খুলে দেওয়ার জন্য মুসকানকে পুরস্কার দেবেন আল্লাহ। ভারতের হিন্দুদের তৈরি গণতন্ত্রে ভুললে চলবে না। 


ভারতকে নিশানা করে দুনিয়া কাঁপানো এই জঙ্গি নেতার মুখে ওই ভিডিয়োতে আরও শোনা গিয়েছে, বাস্তবে দুনিয়ায় মানবাধিকার বলে কিছু নেই, আইন বলে কিছু নেই। গণতন্ত্র ও সমানাধিকারের নামে ফ্রান্স, সুইচ্জারল্যান্ড, নেদাল্যান্ডেও হিজাব নিষিদ্ধ করা হয়েছে। অন্যদিকে নগ্নতাকে ছাড় দেওয়া হয়েছে। ইসলামের শত্রুরা সব এক। এরা হিজাবকে অপমান করে। এসব ইসলামের বিরুদ্ধে যুদ্ধের সামিল। আল্লাহর উপরে বিশ্বাস রেখে আমাদের সবাইকে একেজাট হতে হবে।


উল্লেখ্য, কর্ণাটকের উডিপির একটি কলেজে গেরুয়া পোশাক পরে হিজাবের বিরুদ্ধে বিক্ষোভে দেখাতে শুরু করে বেশ কয়েকজন তরুণ। তাদের জয় শ্রীরাম স্লোগানের পাল্টা আল্লাহু আকবর স্লোগান দেয় মুসকান খান নামে এক ছাত্রী। ওই ভিডিয়ো ভাইরাল হয়ে যায় সংবাদমাধ্যমে।


আরও পড়ুন-বড় খবর! এবছর অনেকটাই বেতন বাড়তে পারে কর্মীদের, জানাচ্ছে রিপোর্ট 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)