জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেখ হাসিনা দেশ ছাড়ার পর বাংলাদেশে একাধিক জায়গায় সংখ্যালঘুদের উপরে হামলা হয়েছে। আক্রান্ত হয়েছে সংখ্যালঘুদের ধর্মীয়স্থান। এনিয়ে সেখানকার হিন্দুরা বিক্ষোভ দেখিয়েছেন। এবার দুর্গাপুজো কমিটিগুলিকেও হুমকি দেওয়া হচ্ছে। খুলনায় এক পুজো কমিটির কাছে এল এক উড়ো চিঠি। সেখানে বলা হয়েছে পুজো করতে গেলে ৫ লাখ টাকা দিতে হবে। নইল কচুকাটা করা হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সংখ্যালঘুদের আশ্বাস! বাংলাদেশের দুর্গাপুজোয় এবার ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা...


এবার পুজোয় ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা করেছে বাংলাদেশ সরকার। দেশের নেতারা সম্প্রীতির কথা বলছেন। তার পরেও থামছে না হুমকি। কোথাও কোথাও মূর্তি ভাঙাও হয়েছে। এরকম এক পরিস্থিতিতে খুলনার ওই পুজো কমিটিকে উড়ো চিঠি লিখে বলা হয়েছে, দুর্গাপুজো করতে গেলে প্রতিটি মন্দির কর্তৃপক্ষকে ৫ লক্ষ টাকা করে দিতে হবে। এক সপ্তাহের ওই টাকা তৈরি রাখতে হবে। কালিনগর বাজারে যেখানে বলব সেখানে টাকা নিয়ে যাবি। প্রশাসন বা সাংবাদিকদের বললে কচুকাটা করব। তোদের পরিবারও রেহাই পাবে না। প্রশাসন, সেনাবাহিনী সব আমাদের কেনা। কোনও চালাকি করবি না। টাকা না পেলে কেটে টুকরো টুকরো করব।



উল্লেখ্য, গত বুধবার খুলনার দাকোপের বিভিন্ন পুজো কমিটিকে ওই চিঠি পাঠানো হয়েছে। এনিয়ে দাকোপ থানায় অভিযোগও করা হয়েছে। দাকোপের কামারখোলা দুর্গাপুজো কমিটির সভাপতি শেখর হালদার সংবাদমাধ্যমে বলেন, এবার জাঁকজমকপূর্ণভাবে পুজো না করে ঘরোয়াভাবে পুজো করার প্রস্তুতি নেওয়া হয়েছিল। এখন উড়ো চিঠি পাওয়ার পর পুজো কমিটিগুলি আর পুজোর আগ্রহ দেখানো হচ্ছে না। এবছর আমাদের পুজো বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


গতকাল বাংলাদেশের ডিজিপি জানিয়েছেন এবার পুজোয় ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সোমবার দুর্গাপুজোর নিরাপত্তা নিয়ে আইজি ময়মুল ইসলাম বলেন, দুর্গাপূজোয় নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে। পুলিস দুর্গাপুজো উপলক্ষে প্রাক-দুর্গাপুজো, দুর্গাপুজো চলাকালীন এবং প্রতিমা বিসর্জন ও দুর্গাপুজো-পরবর্তী- এ তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে। ইতিমধ্যে পুলিসের পুজোকেন্দ্রিক নিরাপত্তার কাজ শুরু হয়েছে। পুজোমণ্ডপের নিরাপত্তায় পুলিস সর্বোচ্চ সতর্ক থেকে দায়িত্ব পালন করবে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)