জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এখন থেকে পারমাণবিক অস্ত্র তাদের সংবিধানের অংশ। এমনটাই জানিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। মঙ্গলবার ও বুধবার অনুষ্ঠিত স্টেট পিপলস অ্যাসেম্বলির বৈঠকে কিম বলেন, উত্তর কোরিয়ার পারমাণবিক শক্তি গঠন নীতিকে দেশটির মৌলিক আইন হিসেবে স্থায়ী করা হয়েছে, যা কেউ লঙ্ঘন করতে পারবে না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, New Continent: সম্পূর্ণ নতুন এক মহাদেশ খুঁজতে লেগে গেল প্রায় ৪০০ বছর...


কিম বলেন, "এটি একটি ঐতিহাসিক ঘটনা যা জাতীয় প্রতিরক্ষায় দেশের সক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে শক্তিশালী করার জন্য রাজনৈতিক শক্তি সরবরাহ করেছে।" পারমাণবিক অস্ত্রের উৎপাদনের গতি আরও বাড়াতে পারে এবং পারমাণবিক হামলার ক্ষমতাকে বৈচিত্র্যময় করার পাশাপাশি বিভিন্ন সামরিক পরিষেবায় তাদের মোতায়েন করার ওপর জোর দিয়েছেন।


কিম জং আমেরিকা, দক্ষিণ কোরিয়া ও জাপানের মধ্যে ত্রিপাক্ষিক সহযোগিতাকে 'ন্যাটোর এশিয়ান-ভার্সন' হিসেবে বর্ণনা করেন। তিনি মার্কিন কর্মকর্তাদের সেই দেশ ও পশ্চিমীদের আধিপত্যবাদী কৌশলের বিরুদ্ধে অবস্থান নেওয়া দেশগুলোর সঙ্গে একাত্মতা প্রকাশ করার আহ্বান জানান। তিনি বলেন, "এটি কেবলমাত্র একটি সত্যিকারের হুমকি যা এর সবচেয়ে খারাপ। কোনও বাকচাতুরতা বা কোন কাল্পনিক সত্তাকে হুমকি দেয় না।"


ইতিমধ্য়েই রেকর্ড সংখ্যক অস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। বৃহস্পতিবার সংবাদ সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, পিয়ংইয়ং ২০১৭ সালের পর প্রথম পারমাণবিক পরীক্ষা করে। ২০০৬ সাল থেকে এ পর্যন্ত মোট ৬টি পারমাণবিক পরীক্ষা চালিয়েছে তারা। 



আরও পড়ুন, Cook Islands and Niue: দু'টি দ্বীপকে রাষ্ট্রের মর্যাদা দিল মার্কিন যুক্তরাষ্ট্র! এতে চিনের ভয়ের কী রয়েছে?


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)