ওয়েব ডেস্ক: দিনটি ছিল ২০১১ সালের ১ মে। পাকিস্তানের অ্যাবটাবাদে মার্কিন আর্মির এনকাউন্টারে 'খুন' হয়েছিল 'বিশ্বের ত্রাস' তথা আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেন। এরপর কেটে গিয়েছে অর্ধ শতকেরও বেশি সময়। এতদিন পর্যন্ত লাদেনের 'খুন' নিয়ে কোনও কথাই বলেনি ওসামার পরিবার, আর বললেও সেটা জনসমক্ষে আসেনি। দীর্ঘ ছয় বছর পর এই প্রথম সামনে এল লাদেনের পরিবারের স্বীকারোক্তি। কীভাবে লাদেনকে হত্যা করা হয়েছিল? ৯/১১-এর মাস্টার প্ল্যানারের এনকাউন্টারের বিবরণ দিলেন খোদ লাদেনের স্ত্রী।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

"যে নিরাপদ আশ্রয়ে এতদিন আমরা বেঁচে ছিলাম, সেটাই পরিণত হয়েছিল মৃত্যু ফাঁদে। আমাদের সঙ্গে কেউ বিশ্বাসঘাতকতা করেছে, এটা পরিষ্কার বুঝতে পেরেছিলাম", ২০১১ সালের ১ মে তারিখের কথা মনে করতে গিয়ে প্রথম এমনটাই জানান লাদেনের চতুর্থ স্ত্রী আমালা। "বাড়ির সবথেকে ওপর তলার ঘরে গোটা পরিবার (লাদেন সহ তার চার স্ত্রী এবং সন্তানরা) তখন প্রার্থনা করছি, হঠাৎ তিনি (লাদেন) বললেন, ওরা কেবল আমাকেই মারতে এসেছে, তোমরা সবাই নীচে চলে যাও। এরপর...", স্মৃতি রোমন্থন করতে গিয়ে কথা জড়িয়ে যাচ্ছিল আমাল-এর। কিছুক্ষণ চুপ করে থাকার পর আমাল বললেন, "...ততক্ষণে মার্কিন আর্মির বুলেট ঝাঁঝরা করে দিয়েছে তার (ওসাম-বিন-লাদেন) শরীর। আমি মরার অভিনয় করে সেখানেই পরে থাকলাম। তারপর তার (ওসাম-বিন-লাদেন) দেহ ওপরের ঘর থেকে নীচে নামিয়ে নিয়ে গেল মার্কিন সৈন্য। নিজের বাবাকে খুন হওয়ার এই মর্মান্তিক দৃশ্য দেখেছে আমার পুত্র হুসেনও। "  


উল্লেখ্য, 'দ্য ফাইট অব ওসামা বিন লাদেন অ্যাবাউট দ্য লাস্ট ফিউ মিনিটস অফ দ্য ৯/১১ মাস্টারমাইন্ড'স লাইফ', আগামী দিনে এই বইতেই প্রকাশিত হতে চলেছে লাদেনের চতুর্থ স্ত্রী আমাল-এর অভিজ্ঞতার কথা।