ওয়েব ডেস্ক: পাকিস্তান জঙ্গিদের স্বর্গরাজ্য, ভারতের এই দাবিতে এবার সিলমোহর দিলেন খোদ পাক মন্ত্রীই । সম্প্রতি একটি সংবাদ মাধ্যমের সাক্ষাতকারে পাকিস্তানের বিদেশমন্ত্রী খাজা আসিফ বলেন, লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদের মতো নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠীগুলি পাকিস্তানের মাটিতে রয়েছে, তাতে কী হয়েছে?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদকে নিষিদ্ধ করা হয়েছে, তা সত্ত্বেও পাকিস্তানের মাটিতে ওই জঙ্গি গোষ্ঠীগুলির অস্তিত্ত্ব থাকলে, ইসলামাবাদের কী বা করার থাকতে পারে। তিনি আরও দাবি করেন, গত ৩ বছর ধরে পাকিস্তান ওই জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে, তারপরও কেন জইশ, লস্করের মত জঙ্গি গোষ্ঠীগুলিকে নিয়ে পাকিস্তানের দিকে আঙ্গুল তোলা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন খাজা আসিফ।


প্রসঙ্গত ব্রিকস সম্মেলনে জঙ্গি গোষ্ঠীগুলিকে মদত দেওয়া নিয়ে সরব হয় সংশ্লিষ্ঠ সংগঠনভুক্ত প্রতিটি দেশ। সেখানে নাম না করেই ভারতের তরফে পাকিস্তানের বিরুদ্ধে করা হয় কটাক্ষ। আর এরপরই জিও টিভির সাক্ষাতকারে বিষয়টি নিয়ে মুখ খোলেন পাকিস্তানের বিদেশ মন্ত্রী।


বিদেশ মন্ত্রী খাজা আসিফের পাশাপাশি পাকিস্তানের সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া বলেন, জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করতে পাকিস্তান সব  সময় প্রস্তুত। শুধু তাই নয়, জঙ্গিদের বিরুদ্ধে লড়তে গিয়ে পাকিস্তানি সেনা বাহিনি যে সাফল্য পেয়েছে, অন্য কোনও দেশের সেনা তা খুব কমই পেয়েছে বলেও মন্তব্য করেন বাজওয়া।