নিজস্ব প্রতিবেদন- দেড়শো সন্তানের বাবা তিনি। হ্যাঁ, ঠিকই শুনছেন। দেড়শো সন্তানের বাবা। এমন একজন মানুষকে করোনা লকডাউনও থামাতে পারেনি. লকডাউনেও তিনি একইভাবে পারফর্ম করেছেন. আয়ুষ্মান খুরানা অভিনীত ভিকি ডোনার সিনেমা নিশ্চয়ই আপনারা দেখেছেন। এই গল্পটিও অনেকটা সেরকমই। মার্কিন যুক্তরাষ্ট্রের একজন স্পার্ম ডোনার। নাম জো ডোনার। তিনি জানিয়েছেন, লকডাউনেও থেমে থাকেননি। করোনা লকডাউনের সময় তিনি ছটি সন্তানের আক্ষরিক বাবা হয়েছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০২০ সালে মোট ১০ জন মহিলার জন্য স্পার্ম ডোনেট করেছেন জো। তাঁদের মধ্যে ছজন মহিলা ইতিমধ্যে সন্তান কোলে নিয়ে ঘুরছেন। ৪৯ বছর বয়সী জো জানিয়েছেন, লকডাউনের পুরো সময়টাই তিনি আর্জেন্টিনাতে ছিলেন। করোনার উপদ্রব শুরু হওয়ার আগে তিনি আর্জেন্টিনায় গিয়েছিলেন। তারপর লকডাউন হওয়ায় সেখানে আটকে পড়েন। তবে এখন তিনি লন্ডনে এসেছেন। আরও পাঁচ জন মহিলার জন্য স্পার্ম ডোনেট করবেন বলে। 


জো বলেছেন, ''সারা বিশ্বে ১৫০ শিশুর বাবা আমি। এই মুহূর্তে আমার ডোনেট করা স্পার্মে পাঁচ জন মহিলা গর্ভবতী হয়েছেন। একটি শিশু দিন কয়েক আগে জন্মগ্রহণ করেছে। করোনার জন্য আমি একটু স্লো হয়েছিলাম বটে! তবে থেমে যাযইনি। সন্তানদের জন্মাতে দেখলে আমার খুব ভাল লাগে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখি আমার চেহারার সঙ্গে ওদের মিল রয়েছে।''


কৃত্রিম উপায়ে স্পার্ম ডোনেট ছাড়াও যৌন সংসর্গের মাধ্যমে মহিলাদের মাতৃত্বের স্বাদ উপলব্ধি করান জো। আর এমন একখানা কাজ তিনি করেন একেবারে মন থেকে। তাই এই কাজে তিনি একটুও কুণ্ঠিত নন। বরং গর্বিত।