নিজস্ব প্রতিবেদন: লিকার ব্যারন বিজয় মালিয়ার প্রত্যর্পণ বিষয়ে আগামিকাল রায় শোনাবে লন্ডনের ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্ট। ইতিমধ্যে রওনা দিয়েছেন ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। জানা যাচ্ছে, সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা এ সাই মনোহরের নেতৃত্বে সিবিআই এবং ইডির যৌথ একটি দল লন্ডনের উদ্দেশে রওনা দিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- এই গ্রামে পুরুষ প্রবেশ নিষেধ, কড়া পাহারায় সিরিয়ার প্রমীলা ব্রিগেড


গত বৃহস্পতিবার বেশ কয়েকটি টুইটে ভারতের সংবাদমাধ্যম এবং রাজনৈতিক দলের বিরুদ্ধে কড়া সমলোচনা করেন বিজয় মালিয়া। তিনি জানান, মিডিয়া এবং রাজনৈতিক দল যে টাকা নিয়ে পালানোর অভিযোগ তুলছে এ কথা ঠিক নয়। দুঃখজনক মন্তব্য বলে দাবি করেন তিনি। মালিয়া বলেন, “আমি এক টাকাও ঋণ নিইনি। আমার সংস্থা কিংফিশার এয়ারলাইন ঋণ নিয়েছে। যে অর্থ ক্ষতি হয়েছে তার কারণ যথাযথ। জামিনদারও ভুয়ো নয়।” পাশাপাশি, একশো শতাংশ ঋণ মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন বিজয় মালিয়া। রাজনৈতিক দল এবং সংবাদমাধ্যম মালিয়াকে ‘পলাতক’ বলে যে তকমা দিচ্ছে তারও বিরোধিতা করেন তিনি।


আরও পড়ুন- তেল উত্পাদন কমানোর সিদ্ধান্ত ওপেক-র, বাড়ার আশঙ্কা জ্বালানির দাম


উল্লেখ্য, এক বছর আগে লন্ডনে গ্রেফতার হন বিজয় মালিয়া। এর পর গত বছর ডিসেম্বর থেকে ম্যাজিস্ট্রেট আদালতে মালিয়ার বিচার শুরু হয়। ভারত প্রত্যর্পণের দাবি তুললে, মালিয়া অভিযোগ করেন স্বাস্থ্যকর জেল নেই এ দেশে। মালিয়ার জন্য বিশেষ জেলের ব্যবস্থার আশ্বাসও দেওয়া হয় ভারতের তরফে। ভারত কূটনৈতিক স্তরে যেভাবে চাপ সৃষ্টি করছে, মালিয়ার প্রত্যর্পণে পক্ষে রায় আসার সম্ভবনা প্রবল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই আভাস বুঝেই কি ১০০ শতাংশ ঋণ মিটিয়ে দিতে উদ্যোগী হয়েছেন মালিয়া? জল্পনা যাই হোক না কেন লোকসভা নির্বাচনের আগে মালিয়াকে দেশে ফেরাতে পারলে রাজনৈতিক পরিসরে মোদী সরকার বাড়তি অক্সিজেন পাবে বলে মনে করা হচ্ছে।