ব্যুরো:বেড়াতে এসে, ঘটালেন বিপত্তি। গাছের মগডালে উঠে পুলিসকে নাকানিচোবানি খাওয়ালেন এক জাপানি যুবক। সারা রাত গাছে কাটিয়ে, শেষ পর্যন্ত পড়লেন পুলিসের পাতা জালে। আপতত হাসপাতালে চিকিত্‍সাধীন এই যুবক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাত তখন প্রায় সাড়ে নটা দশটা। বাড়ির পাশের উঁচু গাছ থেকে চিত্‍কার শুনে ঘাবড়ে গিয়েছিলেন খানিকটা। খুব চেনা ভাষা না হওয়ায় বুঝতে পারছিলেন না কে কী বলছে। তারপরই গোবরার ক্রিস্টোফার রোডের বাসিন্দাদের চক্ষু চড়কগাছ। তারই খবর পাঠান পুলিসকে। 


সপ্তাহ খানেক আগে এই শহরে বেড়াতে এসেছিলেন আরি মাতা কেরো ও তাঁর বন্ধুরা। আরির দাবি তাঁর পাসপোর্ট হারিয়েছে। সেই দাবিতেই নাকি গাছে উঠেছেন তিনি। বারবার বলছেন হেল্প মি, হেল্প মি। তাঁর কাছে রয়েছে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য, যা শুধু মাত্র  তিনি জানাবেন জাপানি দূতাবাসের আধিকারিকদের। সঙ্গে তিনি কথা বলতে চাইছেন জাপানি মিডিয়ার সঙ্গে। এইসব শুনে হতবাক পুলিস। কোনও মতে রাতটা নিরাপদে কাটানোর ব্যবস্থা করে। খোঁজ নিয়ে ডেকে পাঠানো হয় আরির বন্ধুকে।  বন্ধুরা অবশ্য বলছেন কোন কিছুই খোয়া যায়নি ওই যুবকের। সারা রাতের বৃষ্টিও টলাতে পারেনি যুবককে। তাঁর কাছে পৌছনোর চেষ্টা করলেই, উগ্র হয়ে ওঠেন ওই যুবক। ভোর হতেই আটঘাট বেঁধে নামে পুলিস। ডাকা হয় দুর্যোগ ব্যবস্থাপনা দলকে। পাশের পুকুরে লাগানো হয় জাল। তবে জালে নয়, জল পড়ে পালানোর চেষ্টা করেন জাপানি যুবক। তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।