নিজস্ব প্রতিবেদন : আংশিক লকডাউন চলাকালীন সংক্রমণের সম্ভাবনা কমাতে উদ্বাস্তুদের আটক করার সিদ্ধান্ত নিল মালয়েশিয়া। বিবিসি সূত্রে খবর, মালয়েশিয়া পুলিস প্রধান আব্দুল হামিদ শুক্রবার এই সিদ্ধান্তের ঘোষণা করেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মালয়েশিয়ার সংবাদমাধ্যম সূত্রে খবর, ইতিমধ্যেই বহু শিশু সহ প্রায় ৭০০ জন রোহিঙ্গা উদ্বাস্তুদের কুয়ালালামপুর এলাকা থেকে আটক করা হয়েছে। আপাতত এদের প্রত্যেককে কোয়ারেন্টাইনে রাখবে মালয়েশিয়া সরকার। আংশিক লকডাউন পরিস্থিতির মধ্যেও উদ্বাস্তুদের মধ্যে পরিচ্ছন্নতার অভাব। সেই সঙ্গে সামাজিক দূরত্ব না মানার অভিযোগ তুলেছিলেন কুয়ালালামপুরের স্থানীয়রা। সেই অভিযোগের ভিত্তিতেই এবার ঘনবসতিপূর্ণ উদ্বাস্তু এলাকা থেকে তাদের কোয়ারেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত নিল প্রশাসন। 


"ওদের এভাবে যেখানে সেখানে ঘুরতে দেওয়া উচিত নয়," শুক্রবার সাংবাদিকদের বলেন পুলিস প্রধান। তিনি বলেন, "এমন পরিস্থিতির মধ্যেও ওরা ক্রমাগত এলাকা পরিবর্তন করেছে। পরে প্রশাসনের পক্ষে তাদের ওপর নজরদারি রাখা মুশকিল হয়ে দাঁড়াচ্ছে।" তাই উদ্বাস্তুদের মধ্যে সংক্রমণ এবং দেশবাসীর মধ্যে তা ছড়িয়ে যাওয়া আটকাতে প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি। 


প্রসঙ্গত, শনিবার পর্যন্ত মালয়েশিয়ায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬,১৭৬। প্রাণ হারিয়েছেন ১০৩ জন। শনিবার নতুন করে ১০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


আরও পড়ুন, "তৈরি হতে যথেষ্ট সময় দিয়েছিলাম আমরা," উদাসীনতার অভিযোগের জবাব WHO-র