নিজস্ব প্রতিবেদন: চিন থেকে শুরু করে এই ভাইরাসের প্রকোপে এখন চরম আতঙ্কে দিন কাটাচ্ছে বিশ্বের ১৮৫টি দেশের লক্ষ লক্ষ মানুষ। গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ৫৩ হাজার ৬২৭। এই ভাইরাসের প্রকোপে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৪ হাজার ২৭৩ জনের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চিনে ৭৯ দিনের দীর্ঘ লকডাউন শেষে যখন একটু একটু করে স্বাভাবিক হচ্ছিল সেখানকার পরিস্থিতি, তখন ফের নতুন করে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। জানা গিয়েছে, চিনে নতুন করে শতাধিক মানুষের শরীরে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে।


চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন (NHC) জানিয়েছে, রবিবার চিনে মোট ১০৮ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। এঁদের মধ্যে ৯৮ জন বিদেশ থেকে ফিরেছেন।


আরও পড়ুন: লকডাউন কার্যকর করতে এই গ্রামে পাহারা দিচ্ছে 'ভূতেরা', বাইরে বেরলেই তাড়া


(NHC) জানিয়েছে, চিনে বিদেশ থেকে আসা মোট ১,৩৭৮ জনের মধ্যে ১,০৬৪ জনের শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মেলায় তাঁদের আইসোলোশনে রাখা হয়েছিল। এর মধ্যে রবিবার পর্যন্ত ৫১১ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন। ৮৬৭ জন এখনও চিকিৎসা চলছে। এঁদের মধ্যে ৩৮ জনের অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছে NHC। চিনে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৩৪১ জনের। বিশেষজ্ঞদের মতে, এই সংখ্যাটা আরও বাড়তে পারে।