নিউইয়র্ক: কথায় বলে না, উপরওলা যব দেতা চপ্পর ফারকে দেতা। নিউইয়র্কের এক কিশোর রাতারাতি মিলিনিয়ার হয়ে ওঠে। রাতরাতি বড়লোক হওয়ার কারণ শুনলে একটু হবাকই হবেন। শেয়ার মার্কেট থেকে ৭২ মিলিয়ন ডলার আয় করে ওয়াল স্ট্রিটকে নাড়িয়ে দেয় মহম্মদ ইসলাম নামে এক কিশোর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিউ ইয়র্ক ম্যাগাজিনের রিপোর্ট অনুযায়ী, মিলিনিয়ার হওয়ার পর স্টুভেসান্ট হাই স্কুলের ছাত্র মহম্মদ ইসলাম কিনে ফেলে একটি বিএমডব্লু গাড়ি। যদিও অপ্রাপ্তবয়স্ক হওয়ায় লাইসেন্স পাইনি মহম্মদ।


১৮ বছর বয়স না হওয়ায় মহম্মদ শেয়ার মার্কেটে বিনিয়োগ করার লাইসেন্স পায়নি। তাই মহম্মদ ও আরও দুই বন্ধু মিলে জুন মাসে একটি হেডজ ফান্ড শুরু করেছিল। ছোটো ছোটো স্টকে বিনিয়োগ করে তারা। কয়েক মাসের মধ্যেই গোল্ড ফিউচার, ওয়েল থেকে খুচরো শেয়ারে বিনিয়োগ করে প্রচুর অর্থ লাভ করে তারা।


নিউ ইয়র্ক ম্যাগাজিনের সাক্ষাতকারে  মহম্মদ জানান, "যদি অর্থকে না খাটানো হয়, ব্যবসাকে না বাড়ানো হয় তাহলে কোনও কিছু সৃষ্টি হবে না, নতুন প্রোডাক্ট তৈরি হবে না।"  মহম্মদ এখন বন্ধুদের সঙ্গে দিনরাত পার্টি করছেন। ৪০০ ডলারে ক্যাভিয়ার (সামুদ্রিক মাছের ডিম) খাচ্ছেন। আর অ্যাপেল জুস খেতে খেতে স্বপ্ন দেখছেন আরও কীভাবে বড় হওয়া যায়।