জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশে পালাবদলের পরপরই দেশের বিভিন্ন জায়গায় হিন্দুদের উপরে হামলার ঘটনা ঘটেছিল। হামলা হয়েছিল মন্দিরের উপরেও। পুজোর সময় বিভিন্ন পুজো উদ্যোক্তাদের কাছে থেকে তোলা আদায়েরও অভিযোগ ওঠে। এরকম এক পরিস্থিতিতে পুজো উদ্যোক্তাদের বিভিন্ন ভাবে আশ্বস্ত করেছিল বাংলাদেশ পুলিস। এবার ফের এনিয়ে আশার বাণী শোনালেন ঢাকা পুলিসের আইজিপি মইনুল ইসলাম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ঢাকা রামকৃষ্ণ মিশনে সেনাকর্তা, বন্ধ হওয়া কুমারী পুজো নিয়ে বড় সিদ্ধান্ত


সোমবার ঢাকার ঢাকেশ্বরী মন্দির পরির্দশন করেন মইনুল ইসলাম। সেখানেই তিনি বলেন, পুজোয় কোনও রকম হামলার কোনও সম্ভাবনা নেই। তবে এরকম কোনও ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।  প্রতিটি পুজো মণ্ডপে সিসিটিভি ক্যামেরা বসানোর কথা বলা হয়েছে একথা জানিয়ে আইজিপি বলেন, দুর্গাপুজোয় আনসার-ভিডিপি মোতায়েন থাকবে। এছাড়া সশস্ত্র বাহিনী মোতায়েন-সহ থাকবে বিশেষ পুলিস বাহিনীও। পুজো মণ্ডপগুলোতেও ২৪ ঘণ্টা স্বেচ্ছাসেবকরা থাকবেন। এছাড়া গুজব রোধে সাইবার নজরদারি রয়েছে। প্রস্তুত আছে ট্রিপল নাইন। প্রতিটি জেলা, উপজেলায় নজরদারি রয়েছে বলেও জানান আইজিপি।


আইজিপি আরও বলেন, জেল থেকে জামিনে যারা বের হয়েছে তাদের ওপর আমাদের নজরদারি অব্যাহত আছে। কেউ যদি আবারও কোনো কোনও হামলার ঘটনায় জড়িত হয় তাদের আর বাইরে আসার সুযোগ নেই।


উল্লেখ্য, বাংলাদেশ পুলিসের তরফে বলা হয়েছিল, পুজো প্যান্ডেলগুলিতে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা থাকবে। মোতায়েন থাকবে বিশেষ বাহিনী। ফলে চিন্তার কোনও কারণ নেই।


অন্যদিকে, দেশের পরিস্থিতির বিচার করে ঢাকার রামকৃষ্ণ মিশন ও মঠে কুমারী পুজো বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেই পুজো এবার হচ্ছে। শনিবার দেশের সেনা প্রধানের প্রতিনিধি রামকৃষ্ণ মিশনের মহারাজ  পূর্ণাতানন্দ মহারাজের সঙ্গে সাক্ষাত করেন। রামকৃষ্ণ মিশনকে অনুরোধ করা হয় কুমারী পুজো যেন বন্ধ না হয়। তার পরই মহাষ্টমীতে কুমারী পুজো হওয়ার কথা ঘোষণা করা হয় মিশনের তরফে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)