জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবার লড়াই শুরু। দক্ষিণ কোরিয়ায় আবর্জনা ভর্তি করতে বেলুন পাঠিয়েছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার নোংরা ভর্তি একটি বেলুন বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় প্রাঙ্গণে উড়ে এসে পড়েছে। প্রতিবেশী দুই রাষ্ট্রের চলমান উত্তেজনার মধ্যেই এমন ঘটনা ঘটল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Bangladesh: বদলের বাংলাদেশে এবার নিষিদ্ধ আওয়ামি লিগের ছাত্র সংগঠন!


এক বিবৃতিতে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেনশিয়াল সিকিউরিটি সার্ভিস জানিয়েছে, আজ সকালে উত্তর কোরিয়া থেকে উড়ে আসা আবর্জনাভর্তি বেলুন আকাশে বিস্ফোরিত হয়েছে। এরপর প্রেসিডেন্ট কার্যালয়ের আশপাশে এটির ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে পড়েছে। সিউলের স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ওই বেলুনে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওল ও তাঁর স্ত্রীকে বিদ্রূপ করে লেখা লিফলেটও ছিল।


তবে নিরাপত্তা পর্যবেক্ষণের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে এতে বিপজ্জনক কোনো ঝুঁকি বা দূষণ সৃষ্টি করেনি। প্রেসিডেন্ট ভবনের ওপর দিয়ে উড়োজাহাজসহ কোনো কিছুই ওড়ানো নিষিদ্ধ। এ অবস্থায় এমন ঘটনা চলতি বছরে দ্বিতীয়বারের মতো ঘটল। এর আগে গত জুলাই মাসেও একই ঘটনা ঘটেছিল। 


১৯৫০–এর দশকে কোরিয়ান যুদ্ধের সময় থেকে উত্তর ও দক্ষিণ কোরিয়া উভয়ই তাদের অপপ্রচারের কাজে বেলুনকে ব্যবহার করেছে। চলতি বছর এর পরিমাণ বেড়েছে। গত মে মাসে দক্ষিণ কোরিয়া বেলুনে ভরে উত্তর কোরিয়া বিরোধী লিফলেট সীমান্তের ওপারে পাঠায়। এর প্রতিক্রিয়ায় এর পর থেকে উত্তর কোরিয়া মল-আবর্জনা ও লিফলেট ভর্তি হাজার হাজার বেলুন দক্ষিণ কোরিয়ায় পাঠিয়েছে। 



আরও পড়ুন, Obama raps Eminem's 'Lose Yourself': কমলার হয়ে ভোটপ্রচারে ওবামা ! 'লাভ ইয়োরসেল্ফে'র সুরে মাতল মিশিগান...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)