ওয়েব ডেস্ক: টম অ্যান্ড জেরি দেখেছেন নিশ্চয়ই? কিংবা মিস্টার এক্স? সেখানে দেখেছেন কেমন এক মুহূর্তে ভ্যানিস হয়ে যেতে পারত ওরা? এবার আপনিও ভ্যানিস হয়ে যেতে পারবেন। গল্প নয়, সত্যি। সিনেমা বা কার্টুন নয়, বাস্তবেও এমনটা এবার সম্ভব!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টিকটিকি দেখেছেন? দেখেছেন কীভাবে তারা রং বদলাতে পারে? যে জায়গায় যায়, সেখানকার মতো রঙের হয়ে যায়। তাহলে টিকটিকি যদি রং বদলাতে পারে, তাহলে আমরা মানুষ হয়ে কেন ভ্যানিস হতে পারব না? তাছাড়া বহুদিন আগেই তো ক্যামোফ্লেজের পদ্ধতি আবিষ্কৃত হতেই গিয়েছিল। আর তাই এবার আরও উন্নত প্রযুক্তির মাধ্যমে অদৃশ্য হয়ে যেতে পারব আমরা।


ক্যামেফ্লেজের প্রযুক্তিকে আরও উন্নত করতে অনেকদিন ধরেই গবেষণা করছিলেন বিজ্ঞানীরা। সেই গবেষণায় আবিষ্কৃত হয়েছে এমন এক ধরণের চাদর, যা গায়ে দিলেই আপনি এক মুহূর্তের মধ্যে সকলের সামনে থেকেও সকলের চোখের আড়ালে চলে যেতে পারবেন। এই চাদরটা এমন এক ধরণের ফেব্রিক জাতীয় বস্তু দিয়ে তৈরি যা টিকটিকির মতো আশেপাশের রঙের সঙ্গে নিজের রং পরিবর্তন করতে পারে। ফলে এই চাদর গায়ে দিলেই চাদরের রং বদলে আপনি যে জায়গায় রয়েছেন, সেখানকার চারপাশের রঙের মতো হয়ে যাবে। আর এর ফলে আপনাকে কেউ দেখতে পাবে না। এবার এই পদ্ধতিতে আপনিও ভ্যানিস হয়ে যা খুশি তাই করুন।