নিজস্ব প্রতিবেদন: ভারতের জাতীয় পতাকার উপরে দাঁড়িয়ে প্রতিবেশী দেশের অবমাননা করেছিলেন একসময়। বালুচিস্তান আওয়ামি পার্টির সেই 'দেশভক্ত' সিরাজ রাইসানির মৃত্যু হল জঙ্গি হামলায়। টুইটারে তাঁর ছবি শেয়ার করে বিদ্বেষ ছড়ালেন পাক সেনার মুখপাত্র আসিফ গফুর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার সাধারণ নির্বাচনে বালুচিস্তান আওয়ামি পার্টির প্রার্থী হয়েছিলেন প্রবল ভারতবিরোধী সিরাজ রাইসানি। শুক্রবার তাঁর সভাতেই ঘটে বিস্ফোরণ। মৃত্যু হয় রাইসানির। সেই রাইসানির বিতর্কিত ছবি দিয়ে টুইট করেন পাকিস্তানের সেনাবাহিনীর আসিফ গফুর। ছবিতে দেখা যাচ্ছে, জুতো পরে ভারতের তেরঙার উপরে দাঁড়িয়ে রাইসানি। গফুর লিখেছেন, আমাদের জাতীয় নায়ককে স্যালুট। একজন সত্যিকারের পাকিস্তানি যাঁকে দেশের শত্রুরা ভয় পেত।  



পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্রের এহেন ন্যক্কারজনক টুইটের পর গর্জে উঠেছেন ভারতীয়রা। টুইটারেই প্রতিবাদ করেছেন তাঁরা। তাঁদের সকলেরই এক সুর, অন্য দেশের জাতীয় পতাকাকে অপমান করে নিজেদের আসল চরিত্র প্রকাশ করে পাক সেনা। 




পাকিস্তানে আগামী ২৫ জুলাই সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ। তার আগে পরপর তিনটি বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে দেড়শো জনের। আহত হয়েছেন বহু। পাক সেনা ও সরকার দাবি করেছিল, তারা দেশ থেকে সমস্ত জঙ্গিদের নির্মূল করেছে। কিন্তু পরপর বিস্ফোরণের ঘটনায় তাদের দাবি ঘিরে উঠছে প্রশ্ন। নির্বাচন কতখানি নির্বিঘ্নে সম্পন্ন হবে, তাও নিয়েও সন্দিহান পাক জনতা। এই অবস্থায় জঙ্গি হামলার মোকাবিলা না করে বিতর্কিত ছবি দিয়ে নিজেদের দায় পাক সেনা এড়াতে চাইছে বলে মনে করেছেন অনেকে।


আরও পড়ুন- পরিবর্তন দেখতে অমর্ত্যকে দেশে সময় কাটানোর পরামর্শ নীতি আয়োগের ভাইস চেয়ারম্যানের