নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর ইস্যু নিয়ে টুইট করে ফের বিতর্কে জড়ালেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। সম্প্রতি কাশ্মীরে ভারতীয় সেনার ১৩ জঙ্গি খতম করাকে কেন্দ্র করে মঙ্গলবার টুইট করেন এই পাক ক্রিকেটার। শাহিদ জানান, ভারত অধিকৃত কাশ্মীরের নিষ্পারের নাগরিকদের খুন করা হচ্ছে। তাদের স্বাধীনতা এবং আত্মনিয়ন্ত্রণের দাবিতে হস্তক্ষেপ করা হচ্ছে। শাহিদ এই অভিযোগ করে রাষ্ট্রসংঘের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন। শাহিদের প্রশ্ন, এই সময় কোথায় গেল রাষ্ট্রসংঘ এবং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠনগুলি?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পুতিনকে হোয়াইট হাউসে আমান্ত্রণ জানালেন ট্রাম্প!


প্রসঙ্গত, রবিবার কাশ্মীর উপত্যাকায় ভারতীয় সেনা ও জঙ্গির গুলি বিনিময়ে খতম হয় ১৩ জঙ্গি। ৩ ভারতীয় জওয়ান শহিদ হন। মারা যান ২ সাধারণ মানুষও। মৃত জঙ্গিদের মধ্যে দুই জনকে শনাক্ত করা গিয়েছে বলে সেনা সূত্রে খবর। গত বছর আর্মি অফিসার লেফ্ট্যানেন্ট উমর ফৈয়াজকে হত্যা করে রায়াজ আহমেদ এবং ইসফাক আহমেদ নামে ওই দুই জঙ্গি বলে জানা গিয়েছে।



আরও পড়ুন- হাফিজ সইদের রাজনৈতিক দল মিল্লি মুসলিম লিগকে জঙ্গি সংগঠন ঘোষণা করল মার্কিন যুক্তরাষ্ট্র


এর আগেও কাশ্মীর বিষয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছিলেন আফ্রিদি। ২০১৬ সালে মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে সমর্থন করার জন্য কাশ্মীরের মানুষকে ধন্যবাদ জানান তিনি। এমনকী অস্ট্রেলিয়ার কাছে হারের পর ইডেন গার্ডেন্সে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাদেরকে সমর্থন করার জান্য পাকিস্তান এবং কাশ্মীরের মানুষদের ধন্যবাদ জানিয়েছিলেন আফ্রিদি।


আরও পড়ুন- প্রতিবেশীকে টেক্কা দিতে সাবমেরিন লঞ্চড ক্রুজ ক্ষেপনাস্ত্র পরীক্ষা পাকিস্তানের!