নিজস্ব প্রতিবেদন: করোনার সঙ্গে লড়ছে বিশ্ব। সঙ্গে দোসর ইজরায়েল-প্যালেস্তাইনের মধ্যেকার লাগাতার সংঘর্ষ। আর এই কঠিন পরিস্থিতিতে পাক সাংসদ (Pak MP) মৌলানা ছিত্রালির (Maulana Chitrali) গলায় যুদ্ধের আকুতি। ইজরায়েলের হাত থেকে প্যালেস্তাইনকে রক্ষা করতে এবং ভারত থেকে কাশ্মীরকে (Kashmir) আলাদা করতে, সরাসরি পারমাণবিক যুদ্ধের পথে হাঁটার পরামর্শ দিলেন তিনি। সংসদে দাঁড়িয়ে জানালেন, জিহাদই (Jihad) একমাত্র পথ।

আরও পড়ুন: Covid-19 Help: ভারতের পাশে বাংলাদেশ, ৪টি ট্রাকে এল ওষুধ, স্যানিটাইজার


পাক সংসদে দাঁড়িয়ে সাংসদ মৌলানা ছিত্রালির (Maulana Chitrali) বক্তব্য ভাইরাল হতেই শুরু হয়েছে বিতর্ক। গোটা বিশ্ব যখন অতিমারির সঙ্গে লড়ছে। যখন পাকিস্তান নিজেই করোনার গ্রাসে বিধ্বস্ত। তখন সেই দেশেরই একজন সাংসদ কীভাবে এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করতে পারেন? প্রশ্ন সমালোচকদের। সংসদে দাঁড়িয়ে ঠিক কী বলেছেন মৌলানা ছিত্রালি  (Maulana Chitrali)? তিনি বলেন, “মিউজিয়ামে সাজিয়ে রাখার জন্য কী আমরা পরমাণু বোমা বানিয়েছি? যদি প্যালেস্তাইন ও কাশ্মীরকে স্বাধীনতা দিতেই না পারি, তবে আমাদের এই মিসাইল, পরমাণু বোমা এবং এত সেনার প্রয়োজন নেই।” 

COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'দামে কম মানে ভালো...', করোনা-নারদ ছাপিয়ে ফেসবুক অস্থির 'কাকলী ফার্ণিচারে'!



তাঁর গোটা বক্তব্যে একাধিকবার জিহাদের কথা বলেছেন ওই পাক সাংসদ। পাক সেনা ও সরকারের বিরুদ্ধেও সরব হয়েছেন। তিনিল যখন সংসদে দাঁড়িয়ে জিহাদের কথা বলেছেন, কথ তাঁর বক্তব্য শুনে হাসতে দেখা গিয়েছে স্পিকার ও অন্যান্য সংসদ সদস্যদের। তবে, সাংসদ মৌলানা ছিত্রালির বক্তব্য ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে বিতর্ক।