নিজস্ব প্রতিবেদন: দূষণ নিয়ে অরবিন্দ কেজরিওয়ালের পাশে দাঁড়াল পাকিস্তান। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মতো পাকিস্তানও আগাছা পোড়ানো থেকে বিরত থাকার আর্জি জানিয়েছে ভারতের পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের কাছে। কেজরিওয়ালের টুইট প্রসঙ্গ টেনে পাকিস্তানের পঞ্জাব সরকার জানিয়েছে, তাদের সীমানায় আগাছা পোড়ানো নিষিদ্ধ করা হয়েছে। ভারতের পঞ্জাবের মুখ্যমন্ত্রীও এই বিষয়ে পদক্ষেপ করবে সে বিষয়ে আশাবাদী পাকিস্তান। ধোঁয়াশা রুখতে সব ধরনের পদক্ষেপ করছে দাবি পাকিস্তানের পঞ্জাব সরকার। পঞ্জাব এবং হরিয়ানায় আগাছা পোড়ানোয় ওই সীমান্তের স্থানীয় বাসিন্দারা অসুবিধায় পড়ছেন বলে দাবি পাকিস্তানের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- টি-টোয়েন্টিতে আকাশে উড়বে ট্যাক্সি!


প্রসঙ্গত, দূষণে দিল্লি কাবু হয়ে পড়ায় ইতিমধ্যেই নানা পদক্ষেপ করেছে কেজরিওয়াল প্রশাসন। পঞ্জাব এবং হরিয়ানার মুখ্যমন্ত্রীকে আগাছা না পোড়ানোর আর্জি জানিয়ে চিঠি লেখেন তিনি।


প্রসঙ্গত, দিল্লিতে দূষণের মাত্রারিক্ত হয়ে পড়ায় যানবাহনে রাশ টানা হয়েছে। স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। কেন্দ্র সরকারে অধীনে থাকা পরিবেশ সংক্রান্ত সংস্থা 'সফর' জানাচ্ছে নয়ডা, দিল্লি বিশ্ববিদ্যালয়, লোধি রোডে পিএম ১০ এবং বিএম ২.৫-এর সূচক যথাক্রমে ৫০০-র বেশি।


আরও পড়ুন- হুড়োহুড়ি! মঙ্গলে যেতে টিকিট কাটলেন লক্ষাধিক ভারতীয়