ওয়েব ডেস্ক: ভারতের বিরুদ্ধে পাকিস্তানের নয়া পদক্ষেপ। এবার পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নির্দেশে পাকিস্তানের বাছাই করা ২২ জন সাংসদ পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে একাধিক আন্তর্জাতীক মঞ্চে কাশ্মীর-ইস্যু তুলে ধরবে। বলার অপেক্ষা রাখে না পাকিস্তানের পক্ষে তোলা এই কাশ্মীর ইস্যু হবে সম্পূর্ণ রূপেই ভারত বিরোধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কিছুদিন আগেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বালোচিস্তান ও পাক অধিকৃত কাশ্মীরে পাক সরকারের তরফ থেকে চালানো নিপীড়নের নিন্দা করেন। বেশ কয়েক জন বোলোচ নেতা পাকিস্তান সরকারের বিরোধীতা ও নরেন্দ্র মোদীর প্রশংসা করলে পাক সরকারের পক্ষ থেকে তাঁদের জেলে পোরা হয়।


আরও পড়ুন- "পাকিস্তানে যাওয়া আর নরকে যাওয়া একই ব্যাপার" : মনোহর পরিক্কর


কূটনৈতিক মহলের মতে, নরেন্দ্র মোদীর করা বালোচ ও পাক অধিকৃত কাশ্মীরের নেতাদের প্রতি সহমর্মিতামূলক বার্তার পাল্টা হিসাবেই এটা নওয়াজ শরিফের চাল। নওয়াজ জানিয়েছেন, আগামী সেপ্টেম্বরে রাষ্ট্রপুঞ্জে তাঁর বক্তৃতা দেওয়ার আগে যাতে সারা বিশ্ব কাশ্মীর ইস্যুতে ভারতের 'স্বরূপ' জানতে পারে তাই এই পদক্ষেপ।


উল্লেখ্য, গত ৮ই জুলাই হিজবুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পরেই অশান্ত হয়ে ওঠে উপত্যকা। সেই থেকেই জম্বু-কাশ্মীর জুড়ে চলছে কার্ফু। ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে 'বিচ্ছিন্নতাবাদীদের' দফায় দফায় সংঘর্ষে নিহত হয়েছেন প্রায় ষাট জন। এখনও পরিস্থিতি উত্তপ্ত। আর এই আবহেই পাকিস্তানের এই কূটনৈতিক পদক্ষেপ।


আরও পড়ুন- আহত কাশ্মীরীদের চিকিত্সার দায়িত্ব নিতে চায় পাকিস্তান