জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বাধিনতার পর থেকে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সঙ্কটের মধ্যে রয়েছে শ্রীলঙ্কা। শনিবার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষের বাড়ি থেকে বিক্ষোভকারীরা বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করেছে বলে জানিয়েছে স্থানীয় মিডিয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শ্রীলঙ্কার দৈনিক পত্রিকা ডেইলি মিরর জানিয়েছে, উদ্ধার হওয়া অর্থ নিরাপত্তা ইউনিটের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবারের অভ্যুত্থানের পরে বেশ কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। সেখানে দেখা গিয়েছে হাজার হাজার বিক্ষোভকারী প্রেসিডেন্টের সরকারী বাসভবনে হামলা চালায়। 


যদিও বিক্ষোভকারী তাঁর বাসভবনের কম্পাউন্ডে প্রবেশ করার আগেই সেখান থেকে পালিয়ে যান শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে। সরকারি বাসভবন থেকে পালিয়ে যাওয়ার কয়েক ঘন্টা পরে, কিছু বিক্ষোভকারীকে তাঁর বাসভবনের পুলে সাঁতার কাটতে দেখা যায়।


সোশ্যাল মিডিয়ার একটি ভিডিওতে, বিক্ষোভকারীদের উদ্ধার হওয়া টাকা গুনতে দেখা গিয়েছে। তারা দাবি করেছে এই টাকা রাষ্ট্রপতির সরকারী বাসভবন থেকে পাওয়া গিয়েছে।


শ্রীলঙ্কার কর্তৃপক্ষ জানিয়েছে পরিস্থিতিটি তখনই বোঝা যাবে যখন তদন্ত করে প্রাসঙ্গিক তথ্য উঠে আসবে। দেশে শান্তি বজায় রাখার জন্য সশস্ত্র বাহিনী এবং পুলিশকে সাহায্য করার আবেদন জানিয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল শভেন্দ্র সিলভা।


আরও পড়ুন: ল্যাঙ্কাশায়ারের রাস্তায় 'বেকার' বরিস! খুঁজছেন চাকরি...


ট্রাই ফোর্স কমান্ডারদের সঙ্গে নিয়ে এক বিশেষ বিবৃতিতে তিনি এই কথা জানিয়েছেন। অন্যদিকে, শ্রীলঙ্কার পর্যটন ও ভূমি মন্ত্রী হারিন ফার্নান্দো এবং শ্রম ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী মানুশা নানায়াক্কারা জানিয়েছেন যে তারা অবিলম্বে তাদের পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।


শ্রীলঙ্কার বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাসভবনেও ভাঙচুর করে এবং সেখানে আগুন ধরিয়ে দেয়। বিক্ষুব্ধ বিক্ষোভকারীদের থামাতে জলকামান এবং কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিস। এরপরেও তারা প্রধানমন্ত্রীর বাড়িতে ঢুকে আগুন ধরিয়ে দেয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)