নিজস্ব প্রতিবেদন: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে সাক্ষাতের পরে অস্ট্রেলিয়ার (Australia) প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison) জানিয়েছেন দুজনের মধ্যে একটি বিস্তারিত এবং ফলপ্রসূ আলোচনা হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



মোদির (Narendra Modi) সঙ্গে বৈঠকের পরে মরিসন (Scott Morrison) টুইট করে জানিয়েছেন, "আমার ভালো বন্ধু এবং অস্ট্রেলিয়ার একজন মহান বন্ধু, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করতে পেরে ভালো লাগল"। তিনি আরও জানিয়েছেন দুই দেশ তাদের মধ্যে বন্ধুত্ব আরও বৃদ্ধি করার লক্ষে কাজ করবে। দুই দেশের মধ্যে কৌশলগত সম্পর্ক পর্যালোচনা করতে এর আগে মরিসন (Scott Morrison) এবং মোদির (Narendra Modi) মধ্যে ফোনে কথোপকথন হয়। 


 



আঞ্চলিক এবং আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে ২ দেশের মধ্যে আলোচনা হয়েছে বলে জানিয়েছে বিদেশ সচিব হর্ষ বর্ধন শৃঙ্গলা (Harsh Vardhan Shringla)। অস্ট্রেলীয় (Australia) প্রধানমন্ত্রী মরিসন (Scott Morrison) ভারতের প্রধানমন্ত্রী মোদির (Narendra Modi) সঙ্গে বৈঠকে AUKUS-এর প্রসঙ্গ তোলেন বলে জানা গেছে। AUKUS গঠনের পরে অস্ট্রেলিয়া (Australia) এবং ফ্রান্সের (France) মধ্যে সমস্যা ঘনীভূত হয়েছে। ফ্রান্সের (France) সরকার এই জোটের পরে তাদের অসন্তোষ প্রকাশ করেছে এবং শুক্রবার সকালের একটি বৈঠক বাতিল করে। সেই বৈঠকে অস্ট্রেলিয়া (Australia) এবং ভারতের (India) বিদেশমন্ত্রীর উপস্থিত থাকার কথা ছিল। 


আরোও পড়ুন: PM Modi US Visit: জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন মোদী, কথা বললেন বাণিজ্য ও সংস্কৃতি বিষয়ে 


হর্ষ বর্ধন শৃঙ্গলা (Harsh Vardhan Shringla) জানিয়েছেন প্রধানমন্ত্রী মরিসন (Scott Morrison) প্রধানমন্ত্রী মোদিকে (Narendra Modi) AUKUS জোটের পিছনে "যুক্তি" সম্পর্কে বিস্তারিতভাবে জানিয়েছেন। ভারতের বিদেশমন্ত্রিক জানিয়েছে, এই বৈঠকে প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi) এবং প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison) দুই দেশের দ্বিপাক্ষিক অর্থনৈতিক সহযোগিতা চুক্তি (CECA) পর্যালোচনা করেছেন। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)