নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে পিপিই কিট প্রতারণা নিয়ে মুখ খোলার জের৷ দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে খুন হতে হল ৫৩ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূত এক মহিলাকে। জানা গিয়েছে গত বছর কয়েক লক্ষ লক্ষ ডলার পিপিই কিট দুর্নীতির বেশ কিছু তথ্য তিনি প্রকাশ্যে এনে ফেলেছিলেন। যদিও এই ঘটনার পর উচ্চ পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গুয়াতেং অঞ্চলের স্বাস্থ্য দফতরে কর্মরত ববিতা দেওকরণ ছিলেন উচ্চ আধিকারিক পদে। মঙ্গলবার তিনি তাঁর বাচ্চাকে স্কুলে ছেড়ে যখন বাড়ি ফিরছিলেন সেই সময় গাড়ি লক্ষ্য করে একাধিক গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয়। করোনা ভাইরাসে জেরবার দক্ষিণ আফ্রিকায় ৩৩০ মিলিয়ন র‍্যান্ড (ডলারে যার আনুমানিক মূল্য ২ কোটির বেশি) পিপিই কিট সরবরাহে দুর্নীতি হয়৷ 


আরও পড়ুন, Kabul Blast: 'গুরুর থেকে ভালই শিখেছ', IS যোগ অস্বীকার করায় Taliban-কে তোপ Saleh-র


অপরাধ দমন শাখার এক উচ্চপদস্ত তদন্তকারী অফিসার জানান যে এই ঘটনায় ববিতা দেওকরণ ছিলেন একমাত্র রাজসাক্ষী৷ এ বিষয়ে স্বাস্থ্য দফতরে যখন তদন্ত চলছে তখন ববিতাই সাক্ষী ছিলেন৷ সেই তদন্ত প্রায় শেষ পর্যায়ে চলে আসে৷ এরই মধ্যে এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। 


যদিও স্পেশাল অফিসার জানিয়েছেন ববিতা একবারের জন্য বলেননি যে তিনি কোনও বিশেষ হুমকির মুখোমুখি হয়েছেন৷ জানা গিয়েছে দফতরে যে দুর্নীতি চলছে পিপিই কিট নিয়ে তা বুঝতে পেরেছিলেন ববিতা৷ বেশ কিছু কন্ট্রাক্টও বাতিল করেছিলেন তিনি। তদন্তকারী অফিসারদের প্রাথমিক অনুমান ববিতা রাজসাক্ষী ছিলেন বলেই এই খুন। এই মৃত্যুর সঙ্গে স্বাস্থ্য দফতরের তদন্তের যোগ রয়েছে বলেই জানিয়েছেন তারা। 


যদিও কে বা কারা এই ঘটনার নেপথ্যে রয়েছে তা খতিয়ে দেখার কাজ শুরু করেছে পুলিস।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)