জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৫ জুন। শেষবার জনসমক্ষে দেখা গিয়েছিল চিনের বিদেশমন্ত্রী কিন গ্যাংকে (Qin Gang)। শ্রীলঙ্কার বিদেশমন্ত্রী আলি সাবরির সঙ্গে বেজিংয়ে বৈঠক করার পর থেকেই কিন গ্যাং নিখোঁজ (Qin Gang Missing)। প্রায় এক মাস হতে চলল খোঁজ নেই প্রভাবশালী চিনের এই মন্ত্রীর। চিনের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট শি জিনপিংয়ের (Xi Jinping) খুব কাছের কিন। এমনকী তাঁর মুখপাত্রও বলেছেন যে, তাঁর কাছেও নাকি কিনের কোনও খবর নেই। একদিকে চিনের বিদেশমন্ত্রী নিখোঁজ। অন্যদিকে চিন থেকে ১১ হাজার ৬৪০ কিলোমিটার দূরে অবস্থিত আমেরিকার এক টিভি সাংবাদিকও বেপাত্তা! ফু জিয়াওটিয়ানের (Fu Xiaotian) সঙ্গেই নাকি কিনের অ্যাফেয়ার বলে গুঞ্জন। দীর্ঘদিনই তাঁদের প্রেম চলছে বলেও খবর। বিদেশমন্ত্রীর নিখোঁজের খবরে ঝড় উঠে গিয়েছে চিনে। তবে বিষয়টি নিয়ে চিন মুখে কুলুপই এঁটেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Russia: ভগীরথের ডাকে গঙ্গার মতো সত্যিই স্বর্গ থেকে নেমে আসছে আস্ত নদী?


ঘটনাচক্রে ফু কিন্তু চিনা বংশোদ্ভূত নিউজ অ্যাঙ্কর। চিনেই তাঁর জন্ম। পড়াশোনা কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে। কাজ করছেন আমেরিকায়। চিনের বিদেশমন্ত্রীর বয়স ৫৭ বছর। ফু তাঁর ১৭ বছরের ছোট। ফু গত নভেম্বরে এক পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। কিন্তু তাঁর বাবার নাম এখনও জানা যায়নি। ফু আমেরিকায় চিনের রাষ্ট্রদূত হিসেবেও কাজ করেছেন অতীতে। ইন্দোনেশিয়ায় আসিয়ান দেশগুলোর বিদেশমন্ত্রীদের সঙ্গে কিনের বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল। সেখানেও কিন যাননি। চিনের সোশ্যাল মিডিয়ায় এখন জোর চর্চা যে, কিনের সঙ্গেই ফুয়ের সম্পর্ক। তাঁরা দু'জনই একসঙ্গে রয়েছেন। অন্যদিকে এও শোনা যাচ্ছে যে, ফুয়ের সঙ্গে নাকি সম্পর্কের খবর পৌঁছে গিয়েছে শি জিনপিংয়ের কাছে। জানা যাচ্ছে যে, জিনপিং নাকি এই সম্পর্কের জন্য একদমই এখন আর পছন্দ করছেন না কিনকে।


আরও পড়ুন: World’s most powerful Passports: বিশ্বের সবচেয়ে শক্তিশালী পাসপোর্ট কোন দেশের? তালিকায় কত নম্বরে ভারত?



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)