নিজস্ব প্রতিবেদন: আরও বড় যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে কি মস্কো? উপগ্রহ চিত্রে ধরা পড়েছে খারকিভের পূর্ব দিকে জড়ো হয়েছে দীর্ঘ সেনা কনভয়। অন্তত ১২ কিলোমিটার জুড়ে কয়েকশো ট্যাঙ্ক, সশস্ত্র ট্রাক ও অন্যান্য যুদ্ধযান  বিস্তৃত থাকতে দেখা যাচ্ছে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ নিয়ে অবশ্য আগেই সতর্ক করেছে ওয়াশিংটন। আর এ বার কিয়েভও জানাল, আরও বড় যুদ্ধের প্রস্তুতিই নিচ্ছে মস্কো। টানা গোলাবর্ষণ চলছে খারকিভে। এরই মধ্যে আন্দাজ করা হচ্ছে, রাশিয়ার লক্ষ্য এখন পূর্ব ও দক্ষিণ ইউক্রেন। তবে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, এই যুদ্ধের জন্য তাঁরা প্রস্তুতই আছেন।


রাজধানী কিয়েভ-সহ ইউক্রেনের উত্তর, উত্তর-পূর্বে অন্য বড় শহরগুলি দখল করতে ব্যর্থ হয়েছে রুশ বাহিনী। চের্নোবিল, চেরনিহিভের মতো শহর দখল করেও ছেড়ে বেরিয়ে আসতে হয়েছে তাদের। এই পরিস্থিতিতে ইউক্রেন ও পশ্চিমি শক্তিগুলির আশঙ্কা, পূর্ব ইউক্রেনে আরও আগ্রাসী রূপ নিতে চলেছে রাশিয়া। 


এদিকে এই যুদ্ধে বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা কাঠগড়ায় তুলেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেই। জেলেনস্কি বলেছেন, 'বুচা কিংবা দেশের অন্যত্র যুদ্ধাপরাধে যারা জড়িত, তাদের সবাইকে চিহ্নিত করা হবে, শাস্তিও দেওয়া হবে।'


আরও পড়ুন: Fuel Price: জ্বালানি তেলের দাম কি এবার কমতে চলেছে?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)