নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনে আরও ১০০ কোটি পাউন্ড মূল্যের অস্ত্রসহায়তা দেবে যুক্তরাজ্য। সদ্য এই চমকপ্রদ ঘোষণা করেছে ব্রিটেন। ইউক্রেনে ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের মতো সামরিক সাহায্য যুক্তরাজ্যই প্রথম দিয়েছে। ইউক্রেনের সেনাদের প্রশিক্ষণও দিয়েছে তারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া যুদ্ধ এখনও যথারীতি চলছে, থামবার কোনও লক্ষণই নেই। সারা বিশ্ব এই যুদ্ধ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন মন্তব্য করেছে। শুধু মন্তব্যই নয়, বিশ্বে একটা সমীকরণও তৈরি হয়ে গিয়েছে। পশ্চিমি শক্তিগুলি রাশিয়ার সঙ্গে ঠান্ডা যুদ্ধে জড়িয়ে পড়েছে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে নানা ভাবে যুদ্ধ থেকে বিরত হওয়ার অনুরোধ জানিয়েছে বিভিন্ন দেশ। কিন্তু কোনও ভাবেই রাশিয়াকে প্রতিহত করা যায়নি। তারা ইউক্রেন আক্রমণের ক্ষেত্রে একই রকম আক্রমণাত্মক।


ডাউনিং স্ট্রিট এই অস্ত্র-সহায়তা সংক্রান্ত এক বিবৃতিতে বলেছে, কিয়েভে যুক্তরাজ্যের এই নতুন সাহায্যের ফলে এ পর্যন্ত ইউক্রেনে সামরিক সহায়তার পরিমাণ পৌঁছল ২৩০ কোটি পাউন্ডে। ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, এই সামরিক সহায়তা-প্যাকেজের মধ্যে রয়েছে অত্যাধুনিক বিমান প্রতিরক্ষাব্যবস্থা, ক্রুবিহীন আকাশযান, নতুন যুদ্ধ সরঞ্জাম ইত্যাদি।


প্রসঙ্গত, একদিন আগেই ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পুতিনের কড়া সমালোচনা করেছেন। ইউক্রেনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হামলাকে বর্বরোচিত বলে আখ্যা দিয়েছেন।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App


আরও পড়ুন: Coronavirus Pandemic: করোনা কিন্তু এখনও শেষ হয়নি, শতাধিক দেশকে সতর্ক করল 'হু'