নিজস্ব প্রতিবেদন: এক রাতে একের পর এক ছুরিকাঘাতের ঘটনায় তোলপাড় ব্রিটেনের বার্মিংহাম। এখনও পর্যন্ত ওইসব ঘটনায় প্রাণ হারিয়েছেন ১ জন। আহত ৭। এদের মধ্যে মারাত্মক জখম এক মহিলা ও এক পুরুষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-''ভালোবাসা অপরাধ হলে সুশান্তকে ভালোবেসে গ্রেফতার হতে প্রস্তুত রিয়া'': সতীশ মানশিন্ডে


শনিবার রাত সাড়ে বারোটা নাগাদ শহরের তিন জায়গায় ওই হামলার ঘটনা ঘটে। ওয়েস্ট মিডল্যান্ড পুলিস সংবাদমাধ্যমে জানিয়েছে, কিছু সময়ের ব্যাবধানে শহরের তিন জয়গায় ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এগুলি হল হার্টস্ট স্ট্রিট, আরভিং স্ট্রিট ও এডমান্ড স্ট্রিট।  এডমান্ড স্ট্রিটের একটি নালা থেকে একটি ছুরি পেয়েছে পুলিস। তিনটি এলাকাই ঘিরে রাখা হয়েছে।



এদিকে, বার্মিংহ্যাম পুলিস মনে করছে হামলার সঙ্গে জড়িত একজনই। তারই খোঁজে শুরু হয়েছে তল্লাশি। কোনও গ্যাংয়ের সংঘর্ষ বা কোনও একটি বিশেষ শ্রেণির ওপরে হামলা করা হয়নি।


আরও পড়ুন-রাজ্যপালকে 'দালাল' বলে কটাক্ষ, দিলীপকে 'শাড়ি পরার' নিদান কল্যাণের


এদিকে, প্রত্যক্ষদর্শীর উদ্ধৃতি দিয়ে ব্রিটেনের একটি সংবাদমাধ্যমের দাবি, একটি ঘটনার ক্ষেত্রে তিনি রাস্তায়  কয়েকজনকে মারামারি করতে দেখেছেন। 


এই হামলার পেছনে কি কোনও জঙ্গি গোষ্ঠীর জড়িয়ে থাকার সম্ভাবনা রয়েছে? ব্রিটেনের বিদেশ মন্ত্রী ডমিনিক রাব জানিয়েছেন, এমন কোনও খবর এখনও পাওয়া যায়নি। তবে সাধারণ মানুষের সতর্ক থাকা উচিত।