নিজস্ব প্রতিবেদন: সাতসকালেই গুলির লড়াইয়ে কেঁপে উঠল করাচিতে চিনা দূতাবাস চত্বর। চার হামলাকারীকে ঠেকাতে গিয়ে প্রাণ হারালেন ২ পুলিসকর্মী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দীর্ঘ আন্দোলনের পর দাবি আদায়, কাটোয়া থেকে বর্ধমান-চালু হল ৩ জোড়া ট্রেন


শুক্রবার সাড়ে নটা নাগাদ করাচির ক্লিফটনের ব্লক ৪-এ চিনা দূতাবাসে ঢোকার চেষ্টা করে ৪ বন্দুকধারী। তাদের আটকাতে গিয়ে গুলির লড়াই বেধে যায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে। দক্ষিণ করাচির ডিআইজি জাভেদ আলম জিও টিভিকে জানিয়েছেন, হামলায় ২ পুলিসকর্মী নিহত হয়েছেন। গুরুতর আহত আরও একজন। জিন্নাহ হাসপাতালের পক্ষ থেকেও ২ পুলিসকর্মীর মৃত্যুর কথা স্বীকার করা হয়েছে।



করাচির পুলিসপ্রধান জানিয়েছেন, ডা আমির সেখ জানিয়েছেন, তিন সন্দেহভাজন হামলাকারীকে খতম করা হয়েছে। একটি গাড়িতে চেপে হামলাকারীরা এসেছিল চিনা দূতাবাসে। গাড়িটিতে বিস্ফোরক ভর্তি ছিল। আইএআইয়ের পক্ষে থেকেও তিন হামলাকারীর মৃত্যুর খবর স্বীকার করা হয়েছে।


হামলার খবর পেয়েছ ক্লিফটনে হাজির হয়েছে বিশাল বাহিনী। এলাকার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। নিরপাত্তারক্ষীদের গুলিতে এক হামলাকারী নিহত হয়েছে। তার কাছ থেকে বিপুল অস্ত্র ও একটি সুইসাইড জ্যাকেট উদ্ধার করা হয়েছে। নিরাপত্তা বাহিনী এখন চিনা দূতাবাসে ঢুকে তল্লাসি চালাচ্ছে।


আরও পড়ুন-অনন্তনাগে রাতভর অভিযান, গুলির লড়াইয়ে খতম ৬ জঙ্গি


এদিকে কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে ২ হামলাকারী চিনা দূতাবাসে ঢুকে পড়েছে। তবে চিনা দূতাবাসের কর্মীরা নিরাপদেই রয়েছেন বলে জানা যাচ্ছে। পাক টিভির ফুটেজে দেখা যাচ্ছে দূতাবাসের চত্বর থেকে ধোঁয়া উঠছে।