ওয়েব ডেস্ক : ব্রিটিশ পার্লামেন্টের সামনে চলল গুলি। হামলা চালাল দুষ্কৃতী। ঘটনায় মৃত্যু হয়েছে হামলাকারী ও এক মহিলার। আহত হয়েছেন কমপক্ষে ১‍২ জন। এই ঘটনার পরই মুলতুবি করে দেওয়া হয় পার্লামেন্টের অধিবেশন। বন্ধ রাখা হয়েছে লন্ডনের টিউব রেল। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এক ব্যক্তিকে ছুরি হাতে পার্লামেন্টের বাইরে ছুটে যেতে দেখা যায়। এরপরই এক পুলিশকর্মী ছুরিকাহত হন। আহতদের চিকিৎসা চলছে। পুলিস জানিয়েছে, ওয়েস্টমিনস্টার ব্রিজের কাছে গুলি চলে। প্রাথমিকভাবে গোটা ঘটনাটি জঙ্গি হামলা বলেই মনে করা হচ্ছে। হামলাকারীকে পাল্টা গুলি করে হত্যা করে পুলিশ। তার আগে অবশ্য হামলাকারীর গুলিতে এক মহিলার মৃত্যু হয়।


জানা গেছে, হামলার সময় ব্রিটিশ পার্লামেন্টে অধিবেশন চলছিল। ওয়েস্টমিনস্টার ব্রিজের কাছে পার্লামেন্টের সামনে হঠাৎই চলে আসে একটি কালো গাড়ি। গাড়ির ধাক্কায় আহত হন বেশ কয়েকজন পথচারী। এর পর এক ব্যক্তি পার্লামেন্টের বেড়া টপকে ভিতরে ঢোকার চেষ্টা করে বলে জানা যায়।


এদিকে, হামলার সময় নিজের অফিসেই ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তবে তিনি নিরাপদেই আছেন বলে সূত্রের খবর। এই ঘটনার জেরে হাউস অফ কমন্সের অধিবেশন বাতিল করে দেওয়া হয়। পার্লামেন্টের মধ্যে অন্তত ২০০ জন সদস্য আটকে আছেন। গোটা অঞ্চলে যান এবং ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।