নিজস্ব প্রতিবেদন : ওসামা বিন লাদেনের পর এবার তাঁর উত্তরসূরিকেও নিকেশ করল আমেরিকা। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়দার প্রতিষ্ঠাতা লাদেনকে আগেই খতম করেছিল আমেরিকা। এর পর বাবার মৃত্যুর বদলা নেওয়ার হুমকি দিয়ে একাধিকবার অডিও, ভিডিয়ো রেকর্ডিং শেয়ার করত তাঁর ছেলে হামজা। আমেরিকার দাবি, এবার হামজাকেও নিকেশ করেছে তারা। মার্কিন গোয়েন্দাদের দাবি, লাদেন-পুত্র হামজাকে তারা খতম করেছেন। যদিও খুব বেশি তথ্য প্রকাশ করা হয়নি। কীভাবে ও কোথায় তাঁকে খতম করা হয়েছে সে ব্যাপারেও কিছুই জানায়নি তারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ভ্রমণের ‘স্মৃতিচিহ্ন’ হিসাবে ব্যাগে মিসাইল লঞ্চার! বিমানবন্দরে আটক যাত্রী


২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদের গোপন ডেরায় হামলা চালিয়ে লাদেনকে নিকেশ করেছিল আমেরিকার বিশেষ বাহিনী। যদিও এর পর থেকে একবারের জন্যও লাদেনের মৃতদেহ প্রকাশ্যে আনেনি তারা। এবার হামজার মৃত্যু নিয়েও কোনও তথ্য প্রকাশ করল না আমেরিকা। হামজা ২০১৫ সালে আল কায়দার সদস্য হন। তার পরই ২০১৭ সালে তাঁকে কালো তালিকাভুক্ত করে আমেরিকা। এর আগে হামজার সত্ ভাই সাদকেও কালো তালিকাভু্ক্ত করেছিল আমেরিকা। হামজাকে ধরিয়ে দিতে চলতি বছর ১০ লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছিল।


আরও পড়ুন-  জেলের ভিতরে ভয়াবহ গ্যাংওয়ারে মৃত্যু ৫৭ বন্দির, মুন্ডু কাটা গেল ১৬ জনের


৩০ বছর বয়সী হামজাকে বহুবার ভিডিয়ো বার্তায় বলতে শোনা গিয়েছে, ''পিতার মৃত্যুর বদলা নেব আমি। আমেরিকার তৈরি থাকো।'' হামজার খতম হওয়ার খবর প্রথম প্রকাশ করে এনবিসি ও দ্য নিউইয়র্ক টাইমস। যদিও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই নিয়ে মুখ খোলেননি। ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনও এই নিয়ে কোনও কথা বলতে চাননি।