নিজস্ব প্রতিবেদন: ঠিক সিনেমার মতো! বলিউড হোক বা হলিউডে,  এই দৃশ্যগুলো এতটাই টানটান যে, এই বুঝি ধরা পড়ে গেল! ধরা তো দূরাস্ত সবার অলক্ষ্যে মূল্যবান বস্তুটি কখন যে উধাও হয়ে গিয়েছে, ঘুণাক্ষরে টের পায় না নিরাপত্তা রক্ষীরা। যখন তাঁদের ‘ঘুম ভাঙে’, তত ক্ষণে পগার পাড় চোর!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- অসমে NRC-তে নাম না থাকা মানুষের দায় আমাদের নয়, স্পষ্ট করল বাংলাদেশ


এমনই হুবুহু দৃশ্য বাস্তবের সেলুলয়েডে ধরা পড়ল সুইডেনের স্টকহোমে। খোয়া গেল শতাব্দী প্রাচীন বহুমূল্যের দুটি সোনার মুকুট এবং একটি রাজদণ্ড। মনে করা হচ্ছে এই সামগ্রী ছিল ষষ্ঠদশ শতাব্দীর সুইডেনের রাজা নবম কার্ল  এবং রানি ক্রিস্টিনার। কীভাবে চুরি গেল এই মূল্যবান সামগ্রী?


আরও পড়ুন- তাপমাত্রা আরও বাড়ছে! দাবদাহে বছরে মৃত্যু হবে ৫২ হাজার মানুষের!


বুধবার পুলিস জানিয়েছে, ষষ্ঠদশ শতাব্দীর বেশ কিছু মূল্যবান জিনিসের প্রদর্শনী করা হয় স্টকহোমের একটি গির্জায়। এর মধ্যে ছিল রাজপরিবারের  মুকুট দু’টি। সোনার এই মুকুটগুলিতে সাজানো রয়েছে একাধিক বহুমূল্য পাথর ও মুক্ত। পুলিস জানাচ্ছে, দর্শকদের ভিড়ের মধ্যেই হাত সাফাই করে দুই চোর। তাদের শনাক্ত না করতে পারলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গির্জা থেকে রুদ্ধশ্বাসে বেরিয়ে মালারেন লেকে স্পিডবোট নিয়ে উধাও হয়ে যায় তারা। স্টকহোমে মালারেন লেকের ৭৪ মাইল ঘিরে রয়েছে একাধিক দ্বীপ। অভিযুক্তদের খোঁজ মেলা পুলিসের কাছে তা দুস্কর হয়ে  দাঁড়াবে। যদিও পুলিসের দাবি, এই ঐতিহাসিক জিনিসগুলি অমূল্য। এগুলি বিক্রি করতে সমস্যায় পড়বে চোরেরা। যদিও মুকুটের সোনা গলিয়ে বিক্রি করে দেওয়ার আশঙ্কাও উড়িয়ে দিচ্ছে না স্টকহোম পুলিস।


আরও পড়ুন- ওবামার মতো ট্রাম্পও কি উপস্থিত থাকবেন প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে!