নিজস্ব প্রতিবেদন: চূড়ান্ত উদ্ধারকার্যের তৃতীয় দিন। এখনও থাইল্যান্ডের থাম লিয়াং গুহায় আটকে ৪ ফুটবলার এবং তাদের প্রশিক্ষক। মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে উদ্ধারকারীর দলের প্রধান নারংসাক ওসোটানাকর্ন জানিয়েছেন, এ দিন একই সময়ে আটকে থাকা কিশোরদের উদ্ধার করা হবে। পরিজনদের নিশ্চিন্তে থাকার বার্তা দেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- উদ্ধার হল আরও ৪, গুহায় এখনও আটকে ৪ ফুটবলার-সহ কোচ


উল্লেখ্য, রবি এবং সোমবার মোট ৮ কিশোর উদ্ধার করা গিয়েছে। মাঝে মধ্যে প্রবল বর্ষণে উদ্ধারকার্যে বাধা সৃষ্টি হলেও গুহার ভিতর আটকে থাকা ফুটবলারদের সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখা হচ্ছে বলে জানা গিয়েছে। জলমগ্ন গুহার মাঝে তৈরি সেনার বেস ক্যাম্প থেকে খাদ্য, পলিথিন এবং ওষুধ সরবরাহ পৌঁছিয়ে দেওয়া হচ্ছে দুর্গতদের কাছে।


আরও পড়ুন- থাইল্যান্ডের উদ্ধারকাজের সুবিধার জন্য সাবমেরিন পাঠাল স্পেসএক্স


প্রসঙ্গত, গত ২৩ মে থেকে দু’সপ্তাহের বেশি এই গুহায় আটকে রয়েছে ফুটবলাররা। ব্রিটেন, অস্ট্রেলিয়া থেকে প্রশিক্ষিত ডুবুরি আনিয়ে খোঁজ চালিয়েছে থাইল্যান্ড সরকার। উদ্ধারকার্যে সহযোগিতায় এগিয়ে এসেছে চিন, আমেরিকা, জাপান-ও।  ২৩ জুন গুহা পরিদর্শনে ভিতরে ঢোকে ওয়াইল্ড বোয়ার দলের ১২ জন খুদে ফুটবলার এবং প্রশিক্ষক। এরপর হড়পা বানে গুহার ভিতর জল ভরে যায়। আটকে পড়ে তারা। ন’দিনের মাথায় প্রথম খোঁজ অক্ষত অবস্থায় মেলে ফুটবলারদের।


আরও পড়ুন- গুহায় শিশুদের আটকে পড়ার দায় নিয়ে আবেগঘন চিঠি কোচের, উত্তর দিলেন পরিজনরাও