জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অন্ততপক্ষে ১৫ জনের মৃত্যু ঘটল, আহত অন্তত ৮০। দু'টিই বাড়তে পারে বলে আশঙ্কা। ৬.৩ মাত্রার ভূকম্পে বিধ্বস্ত আফগানিস্তান। এই সংখ্যাটা অবশ্য পাওয়া গিয়েছে শুধু মাত্র যাঁদের দেহ হাসপাতালে আনা সম্ভব হয়েছে। এখনও কত দেহ উদ্ধারই হয়নি। ফলে ধ্বংসস্তূপের নীচে আটকে থাকা দেহ উদ্ধার হলে হতাহতের সংখ্যা বাড়বে বলেই আশঙ্কা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Israel-Palestine Conflict: ফের বড় যুদ্ধ? মাত্র ২০ মিনিটে ৫০০০-এরও বেশি রকেট হামলা! পাল্টা ইজরায়েলের...


আজ, শনিবার দুপুর ১২টা ১১, ১২টা ১৯ এবং ১২টা ৪২ মিনিট  নাগাদ আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে যথাক্রমে ৬.১, ৫.৬ এবং ৬.৩ মাত্রার পর পর তিনটি কম্পন ঘটে।


পশ্চিম আফগানিস্তানের হেরাত শহরের ৪০ কিলোমিটার উত্তরপশ্চিম ছিল এই ভূকম্পগুলির এপিসেন্টার। সদ্য মঙ্গলবারই নেপালে ভূকম্পন ঘটেছিল। সেখানে মাত্রা ছিল ৬.২। নেপালের এই কম্পনে কেঁপে উঠেছিল দিল্লির মাটিও। নেপালের সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা ছিল দীপায়াল জেলা। এই এলাকাটি ভারতের উত্তরাখণ্ডের যোশীমঠের ২০৬ কিলোমিটার দূরে! 


আরও পড়ুন: Pakistan: পাকিস্তানি সংবাদমাধ্যম গোপনে নিয়ন্ত্রণ করছে চিন? ভারত কি বিপন্ন?


আফগানিস্তানে ৪ সেপ্টেম্বরে ৪.৪ মাত্রার ভূকম্প ঘটেছিল। আফগানিস্তানের ফয়জাবাদ অঞ্চলে এই ভূকম্প ঘটেছিল। এর আগের ভূমিকম্পটি ঘটেছিল ২৮ অগস্ট, মাত্রা ছিল ৪.৮। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)