জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেখ হাসিনা দেশ ছাড়ার পর বাংলাদেশের একাধিক জায়গায় আক্রান্ত হন সংখ্যালঘুরা। কোথাও সংখ্যালঘু মানুষের উপরে হামলা, কোথাও মন্দির ভাঙার ঘটনা ঘটেছে। এরকম পরিস্থিতিতে এবার দুর্গাপুজোর সময়ে নিরাপত্তা নিয়ে চিন্তিত সেদেশের সরকার। পরিস্থিতি মোকাবিলায় দুর্গাপুজোয় ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা করা হবে। এমনটাই জানালেন বাংলাদেশ পুলিসের আইজিপি ময়মুল ইসলাম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বন্যার জল সরতেই ধেয়ে আসছে প্রবল ঝড়, তোলপাড় হবে ৭ অঞ্চল


বাংলাদেশের পুজোর প্রস্তুতি তুঙ্গে। কিন্তু এনিয়ে আশঙ্কায় রয়েছেন সেদেশের সংখ্যালঘুরা। বিক্ষোভও দেখিয়েছেন তাঁরা। ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় দুর্গাপ্রতিমা ভাঙার ঘটনা সামনে এসেছে। ফলে নিরাপত্তা নিয়ে বাড়াছে উদ্বেগ।



সোমবার দুর্গাপুজোর নিরাপত্তা নিয়ে আইজি ময়মুল ইসলাম বলেন, দুর্গাপূজোয় নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে। পুলিস দুর্গাপুজো উপলক্ষে প্রাক-দুর্গাপুজো, দুর্গাপুজো চলাকালীন এবং প্রতিমা বিসর্জন ও দুর্গাপুজো-পরবর্তী- এ তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে। ইতিমধ্যে পুলিসের পুজোকেন্দ্রিক নিরাপত্তার কাজ শুরু হয়েছে। পুজোমণ্ডপের নিরাপত্তায় পুলিস সর্বোচ্চ সতর্ক থেকে দায়িত্ব পালন করবে।


আইজি বলেন, দুর্গাপুজোকে কেন্দ্র করে কেউ যেন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সে জন্য পুলিস সতর্ক রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রোধে পুলিসের সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ অথবা নিকটস্থ থানায় যোগাযোগ করতে হবে।
 
ময়মূল আরও বলেন, অপরাধীরা সাধারণত মধ্যরাতে অথবা শেষ রাতে পূজামণ্ডপে অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করে থাকে। ফলে পুজো চলাকালে সিসিটিভি, আইপি ক্যামেরা চালু রাখা, প্রতিটি মণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের পাশাপাশি স্বেচ্ছাসেবক দ্বারা সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)