জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের জাতীয় সংসদের নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবে তৃণমূল বিএনপি। এনিয়ে জোরদার প্রস্তুতি শুরু করে দিয়েছে তারা। বৃহস্পতিবার একথা ঘোষণা করেন দলের চেয়ারপার্সন শামসের মুবিন চৌধুরী। দলের কর্মীদের এ জন্য কোনও বেঁধে নামার কথা বলেন চেয়ারপার্সন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-থানার ভিতর ২ মিনিট কী ঘটে? আমহার্স্টস্ট্রিট কাণ্ডে সিসিটিভি ফুটেজ চেয়ে হাইকোর্টে মৃতের পরিবার!


শামসের মুবিন চৌধুরী এদিন বলেন, আগামী শনিবার থেকে মনোনয়ন পত্র বিলি শুরু করবে তৃণমূল বিএনপি। ২১-২৩ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন পরীক্ষা করে দেখা হবে। তার পরই কোনও প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হবে। আশাকরি এবার সংসদীয় নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ হবে। এর জন্য নির্বাচন কমিশনকে উপযুক্ত ব্য়বস্থা করতে হবে। প্রার্থী ও ভোটদাতাদের শান্তিপূর্ণ উপায়ে নির্বাচনে অংশ নিতে হবে। আশাকরি শান্তিশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাজনৈতিক দলগুলির কাজে হস্তক্ষেপ করবে না।


উল্লেক্, গত ৮ নভেম্বর দলের চেয়ার পার্সন শামস মুবিন চৌধুরী ঘোষণা করেছিলন, দলের প্রতিটি সদস্য দলের নেতা। নির্বাচনের প্রস্তুতি নিয়ে দলের প্রতিটি সদস্যর কথা শুনব। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেব। বহু দলের নেতাকর্মী তৃণমূল বিএনপিতে যোগদান করেছেন। অর্থাত্ বাংলার মানুষ ,এখন অন্য ধরনের রাজ্নীতি চায়। জাতীয় সংসদের নির্বাচন সামনে। আশাকরি নির্বাচন কমিশন তার ক্ষমতা প্রয়োগ করে ভোটের একটি সুস্থ ক্ষেত্রে তৈরি করবে। হত্যার রাজনীতিতে আমরা বিশ্বাস করি না।


অন্যদিকে, তৃণমূল বিএনপির মহাসচির তৈমূর আলম খন্দেকার বলেন, তৃণমূল বিএনপি-ই হবে বাংলাদেশের তৃণমূল কংগ্রেস। এটি হবে মানুষের দল। কোনও প্রাইভেট কোম্পানি নয়। বিএনপির অনেক নেতার নামে গাড়ি পোড়ানোর মামলা দেওয়া হচ্ছে। পুলিস যাকে পারে তার বিরুদ্ধে মামলা দিয়ে দিচ্ছে। যারা দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। কিন্তু তৃণমূল বিএনপি করার জন্য যেন কারও বিরুদ্ধে মামলা ঠুকে দেওয়া যেন না হয়।


 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)